আক্রান্ত
২৯৪৩
সুস্থ
২২৪
মৃত্যু
৭৫

জিপিএইচ ইস্পাতের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

0

জিপিএইচ ইস্পাত লিমিটেডের ১৩ তম বার্ষিক সাধারণ সভায় ২০১৮-১৮ অর্থবছরে শেয়ারহোল্ডাদের জন্য ১০ শতাংশ (৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক) লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম নগরীর এক কনভেনশন সেন্টারে এ লভ্যাংশ ঘোষণা করেন জিপিএইচ ইস্পাত লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহাঙ্গীর আলম।

জিপিএইচ ইস্পাতের চেয়ারম্যান মো. আলমগীর কবিরের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল, পরিচালক মোহাম্মদ আব্দুর রউফ, মো. আশরাফুজ্জামান, মো. আব্দুল আহাদ, মো. আজিজুল হক, স্বতন্ত্র পরিচালক মুখতার আহমদ, উপদেষ্টা মুশফিক সালেহিন সাদাফ, সাদমান সায়কা সেফা, নির্বাহী পরিচালক (গ্রুপ) এবং কোম্পানি সচিব আবু বকর সিদ্দিক এফসিএমএ, নির্বাহী পরিচালক (প্ল্যান্ট) ইঞ্জিনিয়ার মাদানী এম. ইমতিয়াজ হোসেন, নির্বাহী পরিচালক (ফাইনান্স অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট) কামরুল ইসলাম এফসিএ, প্রধান অর্থ কর্মকর্তা এইচএম আশরাফ উজ জামান এফসিএ, সিএসইর সাবেক পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এফসিএমএসহ শেয়ারহোল্ডাররা।

এশিয়ার প্রথম ‘কোয়ান্টাম ইলেকট্রিক আর্ক ফার্নেস’ নিয়ে ২০২০ সালের জানুয়ারিতে উৎপাদনে যাচ্ছে জিপিএইচ ইস্পাত।

সভাপতির বক্তব্যে মো. আলমগীর কবির বলেন, ‘দেশি বিদেশি প্রকৌশলী, বিশেষজ্ঞ, জিপিএইচ এর চ্যানেল পার্টনাররা ইতোমধ্যে নতুন প্ল্যান্ট পরিদর্শন করে অভিমত ব্যক্ত করেছেন যে এ ধরনের প্রোডাক্টের জন্য আমরা দীর্ঘদিন ধরে প্রতীক্ষা করছি। তিনি কোম্পানির ক্যাশ ফ্লো ভালোভাবেই যাচ্ছে বলে শেয়ারহোল্ডারদের অবহিত করেন।’

ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ এর রূপরেখা ঘোষণা করেছেন। জিপিএইচ ইস্পাত ২০২০ সালের জানুয়ারিতে বিশ্বসেরা কোয়ান্টাম আর্ক ফার্নেস প্রযুক্তির মাধ্যমে ক্লিনেস্ট ইস্পাত উৎপাদন শুরু করবে এবং ১ বছর আগেই প্রধানমন্ত্রীর মিশন ও ভিশন বাস্তবায়নে একধাপ এগিয়ে যাবে।’

তিনি আরও বলেন, কোম্পানির ২০১৮-১৯ অর্থবছরে মুনাফার পরিমাণ ছিল ৮০৬.২০ মিলিয়ন টাকা, যা পূর্ববর্তী বছরের তুলনায় ২১.০৪ শতাংশ বেশি ফলাফল অর্জিত হয়েছে। প্রত্যেক সূচকেই আমরা ভালো করছি। গত বাজেটের ঘোষণা অনুযায়ী ভ্যাট, এআইটি অধিক হারে পরিশোধ, অসম প্রতিযোগিতা ইত্যাদি কারণে পণ্য উৎপাদন ব্যয় বেড়ে যাচ্ছে। আমাদের দক্ষ জনসম্পদ ও জিপিএইচ ইস্পাতের আদর্শকে সামনে রেখে আগামীতে দেশকে সেরা প্রোডাক্ট উপহার দিতে সক্ষম হবো।

এএস/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

সীমিত পরিসরে চালু করতে চান কক্সবাজারের ব্যবসায়ীরা

পর্যটন শিল্পে ধস, ৪০ হাজার শ্রমিক-কর্মচারীর মানবেতর জীবন

মোট আক্রান্ত ১২৩, রোববারই ৩৪ জন

হাটহাজারীতে করোনা রোগী শনাক্ত হল যেসব এলাকায়

ksrm