s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

চবি শিক্ষার্থীর বাসা থেকে ১৫ লক্ষাধিক টাকার মালামাল চুরি

0

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও আবাসিক এলাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থীর ভাড়া বাসা থেকে ১৫ লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়েছে।

শনিবার (৬ মার্চ) বেলা ১১টার দিকে বাড়ির মালিক কল করে বাসা চুরির ঘটনা জানান।

ওই শিক্ষার্থীর চাচা মারা যাওয়ায় বাসার সবাই গ্রামের বাড়িতে গেলে এই ঘটনা ঘটে। তবে বাড়িটি সিসিটিভির আওতায় থাকলেও রহস্যজনকভাবে ওইদিনের ফুটেজ রেকর্ড হয়নি বলে জানিয়েছেন বাড়ির মালিক। অন্যদিকে এই ঘটনায় চান্দগাঁও থানায় একটি মামলা দায়ের করা হলে দুইদিনেও কোন কূলকিনারা করতে পারেনি পুলিশ।

ভুক্তভোগী চবি শিক্ষার্থীর নাম মো. মেজবাহ উদ্দিন। তিনি দীর্ঘদিন ধরে চান্দগাঁও আবাসিকের বি-ব্লকের ৮ নম্বর রোডের ৫৩৭ নম্বর বাসার ৫ম তলায় পরিবারসহ ভাড়া থাকেন।

তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, গত ২৪ ফেব্রুয়ারি আমার চাচা মারা যাওয়ায় আমরা সপরিবারে ওই দিন দুপুরে গ্রামে চলে যাই। গত বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে আমি বাসায় এসে বাসা পরিস্কার করে একইদিন বিকাল পাঁচটায় আবার গ্রামে চলে যাই। বাসা থেকে বের হওয়ার সময় বাসার দারোয়ান আমার ফ্যামিলি কখন আসবে জিজ্ঞাসা করলে আমি বলি এক সপ্তাহ পরে আসব। তখন দারোয়ানের সাথে আরো তিন জন লোক বসা ছিল। এরপর আমি গ্রামে চলে যাই। গত শনিবার (৬ মার্চ) বেলা ১১টার দিকে বাসার মালিক আমাকে ফোন করে বাসা চুরি হয়েছে বলে জানিয়ে বাসায় আসতে বলেন। আমরা দুপুরে বাসায় এসে দেখি সব কিছু এলোমেলো অবস্থায় আছে। আলমারিতে থাকা আমার মা ও বোনদের প্রায় ২০ ভরি স্বর্ণালঙ্কার এবং নগদ ৪০ হাজার টাকা চুরি হয়ে গেছে।

Din Mohammed Convention Hall

তিনি আরও বলেন, আমাদের বাসায় তিনটা সিসিটিভি ক্যামেরা আছে। বাড়ি মালিককে সিসিটিভির ফুটেজের কথা বললে তিনি জানান মেমোরি লোড হয়ে যাওয়ার কারণে শেষ দুই দিনের ভিডিও ফুটেজ রেকর্ড হয়নি। এ ঘটনায় আমি চান্দগাঁও থানায় একটি মামলা করেছি। তবে তদন্ত কর্মকর্তা আজ বাসায় এসে ঘুরে গেলেও তদন্তের কোন অগ্রগতি নেই।

এ বিষয়ে জানতে চাইলে বাড়ির মালিক আতাউর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, আমার বাসার পঞ্চম তলায় চুরি হয়েছে। এ ঘটনায় একটি মামলা হয়েছে। মামলার তদন্ত চলছে।

এ বিষয়ে জানতে চাইলে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুস্তাফিজুর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বাসায় চুরির ঘটনায় একটি মামলা হয়েছে। আমরা এখনো পর্যন্ত কাউকে আটক করতে পারিনি। আমাদের একটি টিম এটা নিয়ে কাজ করছে। আমরা আশপাশের লোকজনকে জিজ্ঞাসাবাদ ও সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে চোর শনাক্তে কাজ করছি।

এমআইটি/এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm