চট্টগ্রাম থেকে নেপাল উড়ে যাবে হিমালয়ার ফ্লাইট, ভাড়া ২৮ হাজার

0

চট্টগ্রাম থেকে সরাসরি নেপালের কাঠমান্ডুতে বিমান উড়বে বৃহস্পতিবার (৭ এপ্রিল) থেকে। নেপালের বেসরকারি বিমান সংস্থা হিমালয়া এয়ারলাইনস চট্টগ্রাম-কাঠমান্ডু-চট্টগ্রাম রুটে এই ফ্লাইট পরিচালনা করবে। এই রুটে এটিই হবে প্রথম সরাসরি ফ্লাইট।

আকাশপথে চট্টগ্রাম থেকে কাঠমান্ডু যেতে সময় লাগবে প্রায় ১ ঘণ্টা ৪০ মিনিট। ভাড়া পড়বে ২৮ হাজার থেকে ৩২ হাজার টাকার মধ্যে।

হিমালয়া এয়ারলাইন্স বিক্রয় এজেন্ট হিসেবে নিয়োগ দিয়েছে এসএয়ার বিডিকে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, হিমালয়া এয়ারলাইন্স প্রাথমিকভাবে চট্টগ্রাম-কাঠমান্ডু-চট্টগ্রাম রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করবে। প্রাথমিকভাবে বাংলাদেশি অভিবাসী শ্রমিকদের কথা বিবেচনা করে চট্টগ্রাম-কাঠমান্ডু-চট্টগ্রাম রুটে ফ্লাইট পরিচালনা শুরু হচ্ছে।

বর্তমানে নেপালের হিমালয়া এয়ারলাইন্স ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রুটে সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনা করছে। আগে চট্টগ্রাম থেকে নেপালগামী যাত্রীদের ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে নেপাল যেতে হতো। এখন তারা চট্টগ্রাম থেকে সরাসরি নেপালে যেতে পারবেন।

Yakub Group

চট্টগ্রাম থেকে নেপাল শুধু নয়, নেপালের পর্যটকদেরও চট্টগ্রামে নিয়ে আসার পরিকল্পনা নিচ্ছে হিমালয়া এয়ারলাইন্স। নেপালে সমতল ভূমি খুব কম। দেশটিতে সমুদ্রও নেই। এ কারণেই আমরা নেপালিদের কক্সবাজারে নিয়ে আসার লক্ষ্য নেওয়া হচ্ছে, যাতে তারা বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত উপভোগ করতে পারে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm