s alam cement
আক্রান্ত
৩২০১২
সুস্থ
৩০০৫৯
মৃত্যু
৩৬৬

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে ছয়শো খুদে ফুটবলারদের মিলনমেলা

জেলা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

0

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামের ঘাস তখনো শিশিরে ভেজা। কিন্তু তাতে থোড়ায় কেয়ার করে শিশিরভেজা ঘাসে একঝাঁক কচি-কাচাদের পদচারণায় পুরো স্টেডিয়াম ভরপুর। চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত জেলা পর্যায়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী দিনে এম এ আজিজ স্টেডিয়াম ভরে উঠে প্রায় ছয়শ খুদে ফুটবলারদের মিলনমেলায়। টুর্নামেন্টের উদ্বোধনী দিনে ছিল প্রথম রাউন্ডের বালক-বালিকা উভয়ের পাঁচটি করে খেলা। তাতে অংশ নেয়া চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলা ও থানা চ্যাম্পিয়ন দলগুলো দ্বিতীয় রাউন্ডে উঠার লড়াইয়ে নামে। অধিকাংশ ম্যাচ হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হলেও ছেলেদের একটি ও মেয়েদের একটি খেলায় দেখা গেছে গোলবন্যা।

সকাল দশটায় যখন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করছেন ততক্ষণে ছেলে ও মেয়ে বিভাগে দুটি করে খেলা শেষ। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে এই সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান ছিদ্দিক, বনফুল এর জেনারেল ম্যানেজার আমানুল আলম, সিজেকেএস যুগ্ম-সম্পাদক মো. আমিনুল ইসলাম, সিজেকেএস ফুটবল কমিটির সহসভাপতি নজরুল ইসলাম লেদু, জেলা ক্রীড়া অফিসার মনোরঞ্জন দে, সহকারী জেলা শিক্ষা অফিসার জহির উদ্দিন চৌধুরী, হৃষীকেশ শীল প্রমুখ।

চট্টগ্রাম জেলার বিভিন্ন থানা/উপজেলার চ্যাম্পিয়ন ৪২টি দল টুর্নামেন্টে অংশগ্রহণ করছে। এর মধ্যে প্রথম রাউন্ডে অংশ নেয় ২০টি দল। ২০টি দলের মধ্যে জয়ী ১০ দল সোমবার দ্বিতীয় রাউন্ডে খেলবে। এছাড়া লটারির মাধ্যমে আগে থেকে দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নেওয়া ২২টি দল সরাসরি খেলবে দ্বিতীয় রাউন্ডে। সোম ও মঙ্গলবার দুদিন দ্বিতীয় রাউন্ডের পর হবে কোয়ার্টারের লড়াই। ৮ ও ৯ জানুয়ারির কোয়ার্টার লড়াইয়ের পর ১০ জানুয়ারি ৪টি সেমিফাইনাল এবং ১২ জানুয়ারি উভয় বিভাগের ফাইনাল অনুষ্ঠিত হবে সকাল ৯টায় ও ১০ টায়।

প্রথম রাউন্ডের খেলার ফলাফল:

তৃতীয় খেলায় পটিয়া উপজেলা চ্যাম্পিয়ন পূর্ব জিরি আমানিয়া লোকমান হাকিম সরকারি প্রাথমিক বিদ্যালয় মুখোমুখি হয় চন্দনাইশ উপজেলা চ্যাম্পিয়ন উত্ত জোয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের।
তৃতীয় খেলায় পটিয়া উপজেলা চ্যাম্পিয়ন পূর্ব জিরি আমানিয়া লোকমান হাকিম সরকারি প্রাথমিক বিদ্যালয় মুখোমুখি হয় চন্দনাইশ উপজেলা চ্যাম্পিয়ন উত্ত জোয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের।

বঙ্গবন্ধু গোলডকাপ:
প্রথম খেলায় পাঁচলাইশ থানা চ্যাম্পিয়ন আলহাজ এম নাজের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাথে মুখোমুখি হয় কোতোয়ালী থানা চ্যাম্পিয়ন সরকারি ন্যাশনাল প্রাথমিক বিদ্যালয়। খেলায় মো. রানার একমাত্র গোলে সরকারি ন্যাশনাল প্রাথমিক বিদ্যালয় জয়লাভ করে। দ্বিতীয় খেলায় পাহাড়তলী চ্যাম্পিয়ন শহীদ লেইন সরকারি প্রাথমিক বিদ্যালয় ৬-০ গোলের বড় ব্যবধানে হারায় কর্ণফুলী চ্যাম্পিয়ন পূর্ব জুলদা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে। জয়ী দলের আকবর বাদশা হ্যাটট্রিক করেন। এছাড়া মফিজ, প্রান্ত ও শ্যামলী কুমার একটি করে গোল করেন। তৃতীয় খেলায় পটিয়া উপজেলা চ্যাম্পিয়ন পূর্ব জিরি আমানিয়া লোকমান হাকিম সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-১ গোলে হারায় চন্দনাইশ উপজেলা চ্যাম্পিয়ন উত্ত জোয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে। জয়ী দলের হয়ে মনিরুল একাই গোল দুটি করেন। চতুর্থ খেলায় আনোয়ারা উপজেলা চ্যাম্পিয়ন বরুমচড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রাউজান উপজেলা চ্যাম্পিয়ন ঊনসত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যকার খেলাটি নির্ধারিত সময় ১-১ গোলে ড্র হলে টাইব্রেকারে ৫-৪ গোলে বরুমচড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। ছেলেদের প্রথম রাউন্ডের শেষ খেলায় রাঙ্গুনিয়া উপজেলা চ্যাম্পিয়ন ঘাটচেক সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-১ গোলে হারায় সীতাকু- উপজেলা চ্যাম্পিয়ন বাকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে। বিজয়ী দলের ফরহাদ গোল দুটি করেন।

Din Mohammed Convention Hall

বঙ্গমাতা গোল্ডকাপ:

নাইখাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সোমা সর্দ্দার একাই করেন নয়টি গোল।
নাইখাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সোমা সর্দ্দার একাই করেন নয়টি গোল।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের প্রথম রাউন্ডের প্রথম খেলায় পাঁচলাইশ থানা চ্যাম্পিয়ন তৈয়বিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে হারায় কোতোয়ালী থানা চ্যাম্পিয়ন সরকারি ন্যাশনাল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে। জয়ী দলের লাবলি আক্তার ম্যাচের একমাত্র গোলটি করেন। দিনের দ্বিতীয় খেলায় কর্ণফুলী উপজেলা চ্যাম্পিয়ন শিকলবাহা সরকারি প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে হারায় পাহাড়তলী থানা চ্যাম্পিয়ন হালিশহর হাউজিং এস্টেট সরকারি প্রাথমিক বিদ্যালয়কে। জয়ী দলের তাসনিবা গোলটি করেন। মেয়েদের প্রথম দুটি খেলায় তেমন গোলের দেখা না মিললেও তৃতীয় ম্যাচে এসে দেখা মিলে গোলবন্যার। পটিয়া উপজেলা চ্যাম্পিয়ন নাইখাইন সরকারি প্রাথমিক বিদ্যালয় ১০-০ গোলের বড় ব্যবধানে হারায় চন্দনাইশের হারলা সমবায় সরকারি প্রাথমিক বিদ্যালয়কে। অবশ্য হারলা সমবায় সরকারি প্রাথমিক বিদ্যালয় উচ্চতা ও বয়সের কারণে মাত্র নয়জনকে নিয়ে ম্যাচ খেলতে নামে। তবে এতেও নাইখাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সোমা সর্দ্দার একাই করেন নয়টি গোল। যা টুর্নামেন্টের এ যাবত কালের এক ম্যাচে সবচেয়ে বেশি গোলের রেকর্ড বলে জানান আয়োজকরা। চতুর্থ খেলায় আনোয়ারা উপজেলা চ্যাম্পিয়ন বুরমচড়া উদয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-১ গোলে হারায় রাউজান উপজেলা চ্যাম্পিয়ন দাশপাড়া অখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে। মেয়েদের দিনের শেষ খেলায় রাঙ্গুনিয়া উপজেলা চ্যাম্পিয়ন ভরণছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সীতাকু- উপজেলা চ্যাম্পিয়ন শেখপাড়া ওবায়দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যকার খেলাটি গোলশূন্যভাবে শেষ হলে খেলা গড়ায় টাইব্রেকারে। আর সেখানে রাঙ্গুনিয়ার ভরণছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-১ গোলে হারায় শেখপাড়া ওবায়দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

বঙ্গবন্ধু-বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট

চট্টগ্রাম বিভাগীয় চ্যাম্পিয়ন রাঙামাটি ও কক্সবাজার জেলা দল

বঙ্গবন্ধু-বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল

বিভাগীয় ফাইনালে রাঙামাটি-খাগড়াছড়ি ও কক্সবাজার-চাঁদপুর

বঙ্গবন্ধু-বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল

চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের উদ্বোধনী দিনে ছয়টি খেলার নিষ্পত্তি

প্রাথমিক বিদ্যালয়ের খুদে ফুটবলারদের ফাইনাল রোববার

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলের ফাইনালে রাঙ্গুনিয়া-বাঁশখালী ও সন্দ্বীপ-রাউজান

ksrm