চট্টগ্রামে করোনা শনাক্ত হাজারের নিচে, হার ২৯ শতাংশ

0

উর্ধ্বগতিতে ছুটতে থাকা চট্টগ্রামের করোনা গত ২৪ ঘণ্টায় কিছুটা হলেও কমেছে। আগেরদিনের হাজারের ওপরে শনাক্তের পর এদিন সেটি নেমে এসেছে ৭০৪ জনে। শনাক্তদের মধ্যে ৫৩১ জন মহানগরের এবং ১৭৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। তবে এদিন করোনায় কারও মৃত্যু হয়নি।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ১০ হাজার ৯৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৮০ হাজার ৩৬২ জন। বাকি ২৯ হাজার ৭৩৫ জন বিভিন্ন উপজেলার। আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত মোট ১ হাজার ৩৪৩ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৭২৮ জন নগরের। আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬১৫ জনের।

শনিবার (২২ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে দুই হাজার ৪২৩ জনের নমুনা পরীক্ষায় ৭০৪ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার ২৯ দশমিক শূন্য ৫ শতাংশ।

তিনি জানান, ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ১৭১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৬৭ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৬০ জন, শেভরন হাসপাতাল ১৬৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৮ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৩২ জন এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ৫৩ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

উপজেলায় শনাক্ত ১৭৩ জনের মধ্যে হাটহাজারীতে সর্বাধিক ৩৪ জন রয়েছেন। এছাড়া, ফটিকছড়িতে ২৮ জন, আনোয়ারায় ২৭ জন, রাউজানে ২৩ জন, রাঙ্গুনিয়ায় ১৬ জন, মিরসরাইয়ে ১০ জন, চন্দনাইশে ৮ জন, বোয়ালখালীতে ৭ জন, সাতকানিয়া ও পটিয়াতে ৬ জন করে, লোহাগাড়ায় ৩ জন, সন্দ্বীপ ও বাঁশখালীতে ২ জন করে এবং সীতাকুণ্ডে ১ জন শনাক্ত হয়েছেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm