আক্রান্ত
১৮৬৯৫
সুস্থ
১৫০৬২
মৃত্যু
২৯০

করোনা শনাক্তে ১৮ হাজারের মাইলফলকে চট্টগ্রাম, সুস্থতা ছাড়াল ১৪ হাজার

1

গত ৩১ আগস্ট করোনা শনাক্তে ১৭ হাজারের মাইলফলক অতিক্রম করেছিল চট্টগ্রাম। গত ২৪ ঘণ্টায় আরও ৭৬ করোনা পজিটিভ শনাক্ত নিয়ে ১৫ দিন পর এসে করোনা আক্রান্তে ১৮ হাজারের মাইলফলক অতিক্রম করলো চট্টগ্রাম। পাশাপাশি করোনা থেকে সুস্থতার সংখ্যাও ছাড়ালো ১৪ হাজার। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ২৮১ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি ছয়টির মধ্যে পাঁচটি ও কক্সবাজারের একটি ল্যাব মিলে একহাজার ১২০ জনের নমুনা পরীক্ষা করে ৭৬ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এদের মধ্যে নগরের ৬৩ জন এবং উপজেলার ১৩ জন। ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা যাননি। অন্যদিকে, আগেরদিন করোনা থেকে সুস্থ হয়েছিলেন আরও ১০২ জন।

এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ১৮ হাজার ৭৪ জনে গিয়ে দাঁড়াল। এর মধ্যে ১২ হাজার ৯১৩ জন নগরের এবং পাঁচ হাজার ১৬১ জন উপজেলার। ১৫ সেপ্টেম্বর পর্যন্ত করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা ১৪ হাজার ৯৯ জন। অন্যদিকে, করোনায় মৃত্যুর সংখ্যা এখন ২৮১ জন। যাদের মধ্যে ১৯৫ জন নগরের এবং ৮৬ জন উপজেলার।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি-বেসরকারি পাঁচটি এবং কক্সবাজারের একটি ল্যাবে ১১২০ জনের নমুনা পরীক্ষা করে ৭৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ৬৩ জন এবং উপজেলার ১৩ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে কেউ মারা যাননি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ ২৯৪ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ১১ জনের দেহে। এরা সবাই নগরের বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১০৭ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে নগরের ৬ জন এবং উপজেলার ১ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় দিনের সর্বাধিক ৪৪৩ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। এদের মধ্যে ১৪ জনই নগরের এবং ৩ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ২৪ জনের দেহে করোনা পাওয়া যায়। যাদের মধ্যে নগরের ২০ জন ও উপজেলার ৪ জন।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৭৫ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এদের ১২ জনই নগরের, ১ জন উপজেলার।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়নি।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৬৮ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৪ জন করোনা পজিটিভ রোগীর হদিস মিলে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১৩ জনের ব্যাপারে বিস্তারিত তথ্য সিভিল সার্জনের দেয়া রিপোর্টে ছিল না।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive
1 মন্তব্য
  1. Siddik বলেছেন

    Mile folok mane bujhen???proti hajarei milefolok hoi???bekub

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

জেলা প্রশাসনের অভিযানে একজনের ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড

কোর্ট বিল্ডিং এলাকার ফটোকপির দোকানে জাল খতিয়ানের ব্যবসা

ksrm