s alam cement
আক্রান্ত
৫১০৯৩
সুস্থ
৩৭১৬৮
মৃত্যু
৫৬৩

করোনা মোকাবেলায় দূর্গম সমুদ্র উপকূলীয় এলাকায় যাচ্ছে নৌ বাহিনীর ত্রাণ

0

দেশের দূর্গম সমুদ্র উপকূলীয় এলাকায় অসহায় মানুষের পাশে খাদ্য, অর্থসহায়তা এবং ইফতার সামগ্রী বিতরণ করছে বাংলাদেশ নৌ-বাহিনী।

শনিবার (২৪ এপ্রিল) চট্টগ্রাম, খুলনা, বরিশাল, বাগেরহাট ও পটুয়াখালী অঞ্চলে এসব বিতরণ করা হয় বলে জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআর’র পরিচালকের পক্ষে সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা মোকাবেলায় চট্টগ্রাম, সেন্টমার্টিন, বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর, খুলনা ও মংলার প্রত্যন্ত এলাকার অসহায় ও দরিদ্র মানুষের মাঝে খাদ্য, অর্থ সহায়তা এবং ইফতার সামগ্রী বিতরণ করছে নৌবাহিনী।

নৌবাহিনীর সদস্যরা শনিবার চট্টগ্রাম বন্দর, বন্দর এলাকা ও সেন্টমার্টিননে ৭০০ অসহায় জেলে ও দরিদ্র পরিবারের মাঝে এই সহায়তা প্রদান করে।

এছাড়া বাগেরহাটের মোংলার দিগরাজ বাজার, বানিয়াসান্তা ও মোংলা পৌর এলাকার অসহায় ও দরিদ্র ৪০০ পরিবার এবং পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার বানৌজা শের-ই-বাংলা ঘাঁটির পাশ্ববর্তী এলাকার লালুয়া ইউনিয়নের অসহায় ও দরিদ্র ৩০০ পরিবারের মাঝে খাদ্য, অর্থ সহায়তা এবং ইফতার সামগ্রী প্রদান করা হয়।

পাশাপাশি নৌবাহিনী জাহাজ সালাম কর্ণফুলী, বরিশাল ও পটুয়াখালীর দরিদ্র জেলেদের মাঝে সহায়তা বিতরণ করছে। একইসাথে খুলনার লবণচরা, শিপইয়ার্ড ও হরিণটানা এলাকায় খাদ্য, অর্থ সহায়তা এবং ইফতার সামগ্রী দেওয়া হয়।

Din Mohammed Convention Hall

এতে আরও উল্লেখ করা হয়, খাদ্য সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে চাল, ডাল, আটা, ছোলা ও লবণসহ বিভিন্ন খাদ্য ও ইফতার সামগ্রী প্রদান করা হয়।

করোনার কারণে উদ্ভূত পরিস্থিতিতে মোকাবেলায় নৌ-বাহিনীর সদস্যরা দেশব্যাপী সামাজিক সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। পাশাপাশি মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে প্রত্যন্ত এলাকার অসহায় ও দরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্য, অর্থ সহায়তা এবং ইফতার সামগ্রী বিতরণ করছে। দেশের করোনা পরিস্থিতির
উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই কার্যক্রম চলমান থাকবে।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm