s alam cement
আক্রান্ত
৩২২৬৩
সুস্থ
৩০২০২
মৃত্যু
৩৬৭

ওয়েস্ট ইন্ডিজ দল চট্টগ্রামে আসবে ২৩ জানুয়ারি

0

করোনাকালীন বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক ক্রিকেট স্বাদ নেয়াটা অবশেষে নিশ্চিত হলো। আগামী বছরের জানুয়ারির ১০ তারিখ তিনটি ওয়ানডে আর দুটি টেস্ট খেলার জন্য বাংলাদেশ সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। ঢাকায় দুটি ওয়ানডে খেলে ২৩ জানুয়ারি একটি ওয়ানডে, একটি চার দিনের প্রস্তুতি ম্যাচ ও একটি টেস্ট ম্যাচ খেলার জন্য বন্দরনগরী চট্টগ্রামে আসবে তারা।

আয়োজক বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি ও সফরকারী ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের সম্মতিতে আসন্ন সিরিজের এই সূচি চুড়ান্ত হয়েছে। সূচি অনুযায়ী তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে ২০২১ সালের ১০ জানুয়ারি বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। তবে সিরিজে থাকছে না কোনো টি-টোয়েন্টি ম্যাচ। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এখবর জানিয়েছে আয়োজক বিসিবি।

বিসিবি’র দেওয়া তথ্যনুযায়ী, ১০ জানুয়ারি বাংলাদেশ সফরে এসে ১৮ জানুয়ারি বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) একটি প্রস্তুতিমূলক ওয়ানডে ম্যাচ খেলবে দুই দল। এরপর ২০ জানুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে ২২ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে। আর ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

ওয়ানডে সিরিজ শেষে টেস্ট সিরিজ সামনে রেখে ২৮-৩১ জানুয়ারি চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ৪ দিনের প্রস্তুতি ম্যাচ। ৩-৭ ফেব্রুয়ারি সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। আর দ্বিতীয় ও শেষ টেস্ট গড়াবে ১১-১৫ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

Din Mohammed Convention Hall

আইসিসি’র ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) অনুযায়ী আসন্ন এই সিরিজের আগের সূচিতে ওয়ানডে খেলার কথা ছিল তিনটি ও দুটি টি টোয়েন্টি। কিন্তু অতিমারিকালে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি প্রাধান্য দিয়ে সিরিজের দৈর্ঘ্য কমাতে একটি ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ বাদ দেওয়া হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm