আক্রান্ত
১৪৯৯১
সুস্থ
৩০৬১
মৃত্যু
২৪০

আনোয়ারায় মসজিদে আগুন, অভিযুক্ত ব্যক্তি গ্রেপ্তার

0

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বোয়ালিয়া গ্রামের মরহুম আশরাফ আলী তালুকদার জামে মসজিদে আগুন দেওয়ায় ঘটনায় বাবুল হক (৫০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে উপজেলার রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়াপাড়া মমতাজ সওদাগরের বাড়ি থেকে রাঙ্গাদিয়া পুলিশ ফাঁড়ি তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার বাবুল বোয়ালিয়া ওয়াহেদ পাড়ার মৃত হাবিবুর রহমানের পুত্র। বিষয়টি নিশ্চিত করেছেন আনোয়ারা থানার রাঙ্গাদিয়া পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক আবুল খায়ের।

তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, দীর্ঘদিন ধরে মসজিদটির নামকরণ নিয়ে স্থানীয় কাসেম গ্রুপ ও হারুন গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিলো। অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে মসজিদের নাম পরিবর্তন নিয়ে এলাকাবাসী ও মরহুম আশরাফ আলী গংয়ের সাথে বিরোধ চলে আসছিলো। এ ঘটনা নিয়ে উপজেলা প্রশাসন থেকে শুরু করে বিভিন্ন মহলে একাধিক সালিশী বৈঠক হলেও এখনো পর্যন্ত মিলেনি কোনো সমাধান। তবে মসজিদটি মরহুম আশরাফ আলী তালুকদারের নামে নামকরণ করায় ক্ষোভে কয়েক হাত দূরত্বে আরেকটি মসজিদ তৈরী করে নামাজ আদায় করছিল তারা।

এলাকাবাসীর দাবি মসজিদটি ওয়াহেদ পাড়া নামে নামকরণ করা হোক। নামকরণের জোরে গত ১১ ফেব্রুয়ারি সকালে ওয়াহেদ পাড়া এলাকায় মরহুম আশরাফ আলী তালুকদার জামে মসজিদে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে বলেও জানায় স্থানীয়রা। এ ঘটনায় কেউ হতাহত না হলেও মসজিদের ভেতরের কার্পেট ও ইসলামিক মূল্যবান বই সামগ্রী পুড়ে যায়।

বর্তমান দায়িত্বে থাকা মরহুম আশরাফ আলীর নাতী নিজান উদ্দিন বলেন, আমাদের পূর্ব পুরুষের জমি ও আমাদের পরিবারের আর্থিক সহযোগিতায় আল্লাহ্ ঘর মসজিদ নির্মাণ করা হয় সকলে নামাজ আদায় করার জন্য। এ মসজিদ নিয়ে নানা ষড়যন্ত্র করে আসছে তারা। এরই জোর ধরে মসজিদে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।

আনোয়ারা থানা পুলিশের অফিসার ইনচার্জ দুলাল মাহমুদ জানান, মসজিদে আগুন দেওয়ার ঘটনায় অভিযুক্ত একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm