আকাশ দেখে মাঠে আসুন

0

কোন নাট্যমঞ্চে পাত্র-পাত্রীর অভিনয় ও সংলাপ না হলে- সে নাটকের কাহিনী যে রকম, পরিত্যক্ত খেলার আলোচনা-সমালোচনাও সে রকম। বৃষ্টি শুধু খেলা ভাসিয়ে নিয়ে যায় না, সমালোচকদের বাণীও ভাসিয়ে নিয়ে যায়।

পরিত্যাক্ত ম্যাচের বর্ণনার ‘বর্ণ’ না থাকলেও লাভ-ক্ষতির একটা হিসাব থাকে। গতকাল ভারত-নিউজিল্যান্ড ম্যাচের পয়েন্ট ভাগা-ভাগির ‘ভাগ’ নিয়ে কোনো দল খুশি হতে না পারলেও নিউজিল্যান্ড তার শীর্ষস্থান ধরে রাখতে পেরেছে। ভারতের পুরো পয়েন্টের আশা পূরণ হয়নি সাথে পাকিস্তান ম্যাচের আগে হাত পাকানোটাও হলো না।

ইংল্যান্ড-উইন্ডিজ উভয় আজ নিজস্ব চতুর্থ ম্যাচ খেলতে নামবে সাউদাম্পটনে। এই মাঠে সর্বশেষ দ. আফ্রিকা-উইন্ডিজ ম্যাচ কিন্তু ভেসে গিয়েছিল। এরই মধ্যে ইংল্যান্ড-উইন্ডিজ তিন ম্যাচ করে খেলে যথাক্রমে চার ও তিন পয়েন্ট করে অর্জন করেছে। আজ ইংল্যান্ড জিতলে শীর্ষ চারের চৌহদ্দির চৌকটে পৌঁছাবে। উইন্ডিজ জয় পেলে তারাও চারের দৌঁড়ে থাকবে।

আজকের ভেন্যু সাউদাম্পটন পেস বোলারদের জন্য স্বর্গ। এখানে ২৪৮ রানের বড় কোন দলীয় স্কোর নেই। উইন্ডিজের পেস ‘কোম্পানি’ ইংল্যান্ড ব্যাটসম্যানদের কঠিন পরীক্ষা নেবে। চেনা-জানা পরিবেশে ইংল্যান্ডের পেসাররাও কিন্তু ছেড়ে কথা বলবে না। তাহলে কি আজ আমরা পেস বোলিং শো দেখতে পাব? তবে হ্যাঁ আকাশ দেখে মাঠে আসুন নাকি টিভির সামনে বসুন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm