নর্থ সাউথের সাবেক নিখোঁজ শিক্ষার্থীর সন্ধান

চট্টগ্রামে অপহৃত বেসরকারী বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটর সাবেক ছাত্র এবং খাগড়াছড়ি বিএনপি দলীয় সাবেক সাংসদ ওয়াদুদ ভুঁইয়ার বড় ভায়ের ছেলে জুনায়েদ হোসেন আকিবের সন্ধান পাওয়া গেছে।

বুধবার রাত ১১টা ৫৩ মিনিটে তার ব্যবহৃত মোবাইল ফোন চালুর পরপরই পুলিশ তার অবস্থান শনাক্ত করতে পেরেছে।

 

পরিবারের পক্ষ থেকে বলা হয়, বুধবার রাতে আকিব তার মাকে ফোন করে। সে জানায় ভালো আছে। রাতেই অপহরণকারীরা নারায়নগঞ্জের রূপগঞ্জ এলাকায় তাকে ছেড়ে দেয়। বর্তমানে আকিব ঢাকায় তার বন্ধুর বাসায় এবং সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন পরিবারের সদস্যদের।

 

এরআগে বুধবার (৩ আগস্ট) রাত পৌনে ৮টার দিকে চট্টগ্রাম ডায়াবেটিক হাসপাতালের পার্কিং থেকে প্রাইভেট কারটি (চট্ট মেট্রো-গ ১১-৭২৭৯) উদ্ধার করা হয়।

 

এদিকে মূলত তিনি কীভাবে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় গেলেন। কেন এভাবে নিখোঁজ নাটক সাজিয়ে সেখানে অবস্থান করছেন তার উত্তর জানতে চায় পুলিশ। সেজন্য খুলশী থানা পুলিশের একটি দল বৃহস্পতিবার ভোরেই বসুন্ধরার উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

 

CTG-PIC-AKIB-পুলিশ কর্মকর্তারা বলছেন, তাকে গতকাল রাত থেকে নজরদারিতে রাখা হয়েছে। ঢাকা থেকে আনার পর জিজ্ঞাসাবাদ শেষে এই নিখোঁজ রহস্যের উদঘাটনের চেষ্টা করা হবে। তবে প্রাথমিকভাবে জঙ্গি সংক্রান্ত কোনও সম্পৃক্ততা পাওয়া যায়নি। পারিবারিক বা ব্যক্তিগত মতবিরোধ থেকেই আকিব নিখোঁজ নাটক সাজিয়েছে বলে পুলিশ ধারণা করছে।

 

উল্লেখ্য, আকিবের পরিবারের দাবী আকিব সোমবার (১ আগষ্ট) বিকালে আকিব তার গাড়ী (চট্টমেট্রো গ-১১-৭২৭৯) নিয়ে চট্টগ্রামের আগ্রাবাদে ব্যক্তিগত কাজে যায়। আগ্রাবাদ থেকে আসার সময় গরিবুল্লাহ শাহ মাজারের সামেনে একটি পাজেরো গাড়ী তার প্রাইভেটকারকে ধাক্কা দেয়। এতে আকিবের গাড়ী ক্ষতিতগ্রস্থ হয়। পাজেরা গাড়ীর লোকজনের সঙ্গে বিষয়টি নিয়ে বিবাদ হয়।

 

পরে পাজেরো গাড়ীর লোকজন ব্যক্তিগত গ্যারেজে প্রাইভেট কারটি ঠিক করে দেবে বলে আকিবের গাড়িতে দুইজন ওঠে। দুটি গাড়ি খুলশী রোড় দিয়ে চলে যায়। এরপর থেকে আকিব ও তার গাড়ী ড্রাইভারের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায় এবং চালক মোস্তফা (৩০) ও গাড়িসহ নিখোঁজ হন।

 

এ ঘটনায় ঐদিনই নগরীর খুলশী থানায় সাধারণ ডায়েরি করে তার পরিবার। এরপর থেকে পুলিশের পাশাপাশি র‌্যাব, ডিবি নিখোঁজ আকিব ও তার চালকের সন্ধানে মাঠে নামে। এর মধ্যে বুধবার রাত পৌনে ৮টার দিকে প্রথমে নগরীর খুলশী থানা ডায়াবেটিক হাসপাতালে পার্কিং থেকে পরিবারের দেওয়া খবরের ভিত্তিতে পুলিশ পরিত্যাক্তবস্থায় গাড়িটি উদ্ধার করে পুলিশ।

 

এ ব্যাপারে সিএমপি’র খুলশী থানার ওসি নিজাম উদ্দিন জানান, পরিবার থেকে আমাদের রাতে জানিয়েছে, আকিব তার মাকে রাতে ফোন করে বলেছে তাকে ছেড়ে দিয়েছে। সে নারায়নগঞ্জে আছে। আমরা এখনো বিস্তারিত কিছু জানি না, সে চট্টগ্রাম আসলে বিস্তারিত ঘটনা জানতে পারবো।

রিপোর্ট : মোর্শেদ রনি :::

এ এস / জি এম এম / আর এসপি ::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!