দায়িত্ব পালনের ক্ষেত্রে চুল পরিমান অবহেলা, গাফিলতি ছাড় দেওয়া হবে না- সতর্কতা মেয়রের

 

ডাক্তার, নার্স ও মিডওয়াইফদেরকে সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য শতভাগ পালন করার পরামর্শ দিয়ে সতর্কতা উচ্চারণ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, সেবা প্রত্যাশী কোন রোগী যেন সেবা থেকে বঞ্চিত না হয়। দায়িত্ব পালনের ক্ষেত্রে চুল পরিমান অবহেলা, গাফিলতি পাওয়া গেলে কাউকে ছাড় দেয়া হবে না। দায়িmeyorত্ব ও কর্তব্য পালনের ক্ষেত্রে কোন ধরনের দলীয় পরিচয়, ধর্মীয় পরিচয় বা আত্মীয় পরিচয়ে ছাড় পাওয়ার কোন সুযোগ থাকবেনা।

 

 

বুধবার চসিকের স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোতে নবনিযুক্ত ডাক্তার, স্টাফ নার্স ও মিডওয়াইফদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে মেয়র এ সতর্ক বাণী উচ্চারণ করেন। স্বাস্থ্য সেবার পরিধি সম্প্রসারন ও উন্নত স্বাস্থ্য সেবার লক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ভর্তুকি দিয়ে স্বাস্থ্য সেবাকে আধুনিক ও যুগোপযোগী করার প্রয়াসে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত স্বাস্থ্য সেবা কেন্দ্রগুলোতে ৩৬ জন এমবিবিএস ডাক্তার, ১৫ জন স্টাফ নার্স ও ১৬ জন মিডওয়াইফ নিয়োগ দেয়া হয়েছে।

 

নব নিযুক্ত ডাক্তার, নার্স ও মিডওয়াইফদের প্রশিক্ষন দিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। প্রশিক্ষন সমাপনী অনুষ্ঠানে সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, ডাক্তার, নার্স ও মিডওয়াইফদের মধুর ব্যবহার, মেধা, প্রজ্ঞা ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে রোগীদের সেবা দিতে হবে। রোগীদের আশা ও ভরসার ঠিকানা একজন ডাক্তার।

 

তিনি বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন বিনা ট্যাক্সে ভর্তুকি দিয়ে নগরবাসীর স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে। মেয়র ডাক্তার, নার্স ও মিডওয়াইফদেরকে সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য শতভাগ পালন করার পরামর্শ দেন।  মেয়র বলেন, কর্মকর্তা-কর্মচারী হিসেবে সুযোগ-সুবিধা শতভাগ দেয়া হবে, বিনিময়ে শতভাগ সেবা দিতে হবে।

 

প্রশিক্ষন সমাপনী অনুষ্ঠানে প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমদ মঞ্জু, প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, উপ-সচিব সাইফুদ্দিন মাহমুদ কাতেবী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, কনসালটেন্ট ডা. প্রীতি বড়–য়া ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!