চবিতে মারামারিতে জড়ালো প্রতিবন্ধী শিক্ষার্থীরা, আহত ২

নির্বাচনকে কেন্দ্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রতিবন্ধী শিক্ষার্থীদের দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে দুইজন আহত হয়েছেন ।

শুক্রবার (১৭ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের ১৪৬ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের সাজ্জাদ হোসেন সাজু ও ইংরেজি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের বিশ্বনাথ রায়। এর মধ্যে সাজু প্রতিবন্ধী শিক্ষার্থীদের সংগঠন প্রতিবন্ধী ছাত্র সমাজের সভাপতি।

শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, প্রতিবন্ধী ছাত্র সমাজের বর্তমান কমিটির মেয়াদ ৯ মাস আগে শেষ হয়ে গেছে। করোনার কারণে এতদিন নির্বাচন না হলেও বিশ্বিবদ্যালয় খোলার পর থেকে নির্বাচনের দাবি উঠে।

সর্বশেষ নির্বাচন নিয়ে কয়েকদিন ধরেই আলোচনা চলছিল। আগামী ২৫ ডিসেম্বর নির্বাচনের সম্ভাব্য তারিখ নির্ধারণ করে একটি নির্বাচন কমিশন গঠন করে প্রক্টর অফিস।

তবে একটা পক্ষ চাচ্ছিল সবার পরীক্ষা শেষ হলেই তবে নির্বাচন। এ নিয়ে কথা-কাটাকাটি থেকে মারামারিতে জড়িয়ে যান তারা।

এ বিষয়ে প্রতিবন্ধী ছাত্র সমাজের সভাপতি ও আহত শিক্ষার্থী সাজ্জাদ হোসেন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, নির্বাচন নিয়ে কথা-কাটাকাটি এক পর্যায়ে আমার রুমে প্রতিবন্ধী ছাত্র সমাজের সেক্রেটারি এবং নির্বাচনে সভাপতি প্রার্থী গোলাম কিবরিয়ার নেতৃত্বে আমাকে ও সহকারী নির্বাচন কমিশনারকে আক্রমণ করেছে। আমরা এ বিষয়ে প্রক্টর অফিসে অভিযোগ দিবো।

তবে প্রতিবন্ধী ছাত্র সমাজের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, নির্বাচনকে কেন্দ্র করে একটু হাতাহাতি হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক ডা. শান্তনু মহাজন জানান, আমাদের এখানে দুইজন প্রতিবন্ধী শিক্ষার্থী এসেছিলেন। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, তাদের দুই পক্ষের মধ্যে মারামারি হয়েছে বলে শুনেছি। তবে এখনো কোনো অভিযোগ পাইনি। আমরা দুই পক্ষকে ডেকে বিষয়টি সমাধানের চেষ্টা করবো।

এমআইটি/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!