২ মাস আগে টিকা নিয়েও চট্টগ্রামের সিভিল সার্জন এখন করোনার কবলে

চট্টগ্রামে করোনাভাইরাস আবার মাথাচাড়া দিয়ে ওঠার পর মাত্র দুদিন আগে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলছিলেন, ‘সামনে আরও কী রকম চরম আকারের পরিস্থিতি তৈরি হয় তার কোনো ঠিক নেই।’ এ কথার রেশ না ফুরাতেই করোনাভাইরাসে আক্রান্ত হলেন ডা. সেখ ফজলে রাব্বি নিজেই। তবে ব্যতিক্রম হচ্ছে, চট্টগ্রামের এই সিভিল সার্জন প্রায় দুই মাস আগে গত ৭ ফেব্রুয়ারি করোনাভাইরাসের টিকার প্রথম ডোজটি নিয়েছিলেন।

সোমবার (২৯ মার্চ) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি করোনাভাইরাস পরীক্ষার নমুনা দেন। এরপর সন্ধ্যায় তার রিপোর্ট পজেটিভ আসে।

সোমবার রাত ১০টায় চট্টগ্রাম প্রতিদিনকে বিষয়টি নিশ্চিত করে ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ঘন্টাখানেক আগে তিনি করোনা পরীক্ষার রিপোর্টটি হাতে পেয়েছেন।

সিভিল সার্জন মুঠোফোনে বলেন, দুইদিন থেকে তার জ্বর, সর্দি, কাশি ছিল। খাবারে কোন স্বাদ পাচ্ছিলেন না। আজ মঙ্গলবার (২৯ মার্চ) সকালে তিনি করোনার পরীক্ষার জন্য নমুনা জমা দেন। রাত ৯টায় তিনি করোনা পজিটিভের রিপোর্টটি হাতে পান। আগামীকাল বুধবার সকালে অনান্যে পরীক্ষাগুলো করাবেন। তারপর বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ মোতাবেক সিদ্ধান্ত নেবেন, তিনি হাসপাতালে ভর্তি হবেন নাকি বাসায় থেকে চিকিৎসা নেবেন— জানান সিভিল সার্জন।

চট্টগ্রামে করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি প্রবণতা শুরু হয়েছে আবার। সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ রিপোর্টে বলা হয়, রোববার (২৮ মার্চ) নগরীর সাতটি ল্যাবে চট্টগ্রামের ২ হাজার ৭৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়।

নতুন ২৭৬ ভাইরাসবাহকের মধ্যে শহরের বাসিন্দা ২১৬ জন এবং চৌদ্দ উপজেলার ৬০ জন। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৩৯ হাজার ৪৯৪ জন। সংক্রমিতদের মধ্যে শহরের ৩১ হাজার ৩৫৩ জন ও গ্রামের ৮ হাজার ১৪১ জন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!