১১ মাসেও দেননি ওয়ারিশ সনদ, চট্টগ্রামের ইউপি চেয়ারম্যানকে শোকজ আদালতের

আদালতের নির্দেশ অমান্য করে বন্ধক খেলাপি ব্যাংক ঋণ আদায়ের এক মামলার মৃত বিবাদির ওয়ারিশ সনদ না দেওয়ায় চট্টগ্রামের এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানকে শোকজ করেছেন আদালত। আগামী ১৪ আগস্ট তাকে সশরীরে আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (২৬ জুলাই) দুপুরে চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এই আদেশ দেন।

শোকজ পাওয়া নাজিম উদ্দিন সীতাকুণ্ডের ভাটিয়ারির ইউপি চেয়ারম্যান।

বিষয়টি আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১৬ জানুয়ারি চট্টগ্রামের সীতাকুণ্ড ভাটিয়ারির মাদাম বিবির হাট শাখার সাউথইস্ট ব্যাংক লিমিটেড বাদি হয়ে মেসার্স এসএ আয়রন মার্টের মালিক মোহাম্মদ শাহ আলম ও তার স্ত্রী হাসিনা বেগমের বিরুদ্ধে বন্ধক ৩৯ লাখ ১৩ হাজার ২২ টাকা ঋণ আদায়ের মামলা দায়ের করেন।

২০২২ সালের ১১ ফেব্রুয়ারি এই মামলার বিবাদি মোহাম্মদ শাহ আলম মারা যান। ওই বছরের ৩১ আগস্ট ৩৩ নম্বর আদেশ অনুযায়ী ৯ নম্বর ভাটিয়ারি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হতে বিবাদি মৃত শাহ আলমের ওয়ারিশকে পক্ষভুক্ত করার জন্য ওয়ারিশ সনদ তলব করা হয়। আদালতের ২২১ নম্বর স্মারক মূলে চেয়ারম্যান বরাবরে আদেশের কপিও পাঠানো হয়। ৭টি ধার্য তারিখ পেরিয়ে গেলেও ১১ মাস ধরে ইউপি চেয়ারম্যান মৃত বিবাদির ওয়ারিশ সনদ দাখিল করেনি।

আদালতের নির্দেশ অমান্য করে আইন লঙ্ঘন করায় কেন ৯ নম্বর ভাটিয়ারি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজিম উদ্দিনকে শোকজ ও আগামী ১৪ আগস্ট সশরীরে আদালতের হাজির হয়ে কারণ দর্শানোর আদেশ দিয়েছেন চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!