সড়কে পড়েছিল বৃদ্ধের লাশ, পাশে কেউ না গেলেও এগিয়ে এলো মানবিক পুলিশ

আব্দুর রহমান (৮৫)। সারাজীবন করেছেন কুলির কাজ। শেষ বয়সে চট্টগ্রামের কাজির দেউড়ি এলাকায় এসে করছেন দারোয়ানের চাকরি। দীর্ঘদিন ধরে তিনি যেখানে চাকরি করতেন এর একটু পাশেই সড়কে পড়েছিল তার লাশ। তবে করোনার ভয়ে কেউ তার লাশের কাছে না ঘেঁষলেও এমন সময় লাশের পাশে এগিয়ে আসলেন চট্টগ্রামের কোতোয়ালী থানা পুলিশ। তারা এসে অ্যাম্বুলেন্স ব্যবস্থা করে লাশ পাঠিয়ে দেন (আব্দুর রহমানের একমাত্র মেয়ের বাড়ি) ভোলায়। এমন মানবিক কাজের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রশংসায় ভাসছেন টিম কোতোয়ালী।

জানা গেছে, বুধবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় মারা যান তিনি। পরে এক চা-দোকানি কোতোয়ালী থানা পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করে। আব্দুর রহমানের পিতার নাম ওয়াহেদ আলী সর্দার বলে জানা গেছে।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, কাড়ির দেউরি সড়কে পড়ে থাকা বৃদ্ধের লাশ আমরা উদ্ধার করি। কিন্তু লাশ উদ্ধারের পর আমরা চিন্তায় পড়ে যায়। কারণ এখানে তার কোনো স্বজন নেই। ভোলায় তার একটি মেয়ে থাকলেও তাদের লাশ নেওয়ার মতো আর্থিক সামর্থ্য ছিল না। পরে আমরা এলাকাবাসীর আন্তরিক সহায়তায় লাশ ভোলায় পাঠিয়ে দিয়ে কাফন-দাফনের ব্যবস্থা করি। আমাদের পক্ষ থেকে ওই বৃদ্ধের যাবতীয় খরচ বহন করা হয়েছে।

আরএ/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!