স্বাস্থ্য অধিদপ্তরের র‌্যাংকিংয়ে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জেলায় প্রথম

সারাদেশের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোর উপর বিভিন্ন প্যারামিটার বা পরিমাপক পর্যালোচনা করে র‌্যাংকিং প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এতে চট্টগ্রাম জেলায় প্রথম স্থান অর্জন করেছে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এছাড়া সারাদেশের হাসপাতালগুলোর মধ্যে এই হাসপাতাল ১৯তম স্থানে রয়েছে।

এ ব্যাপারে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর ব্যবস্থাপনা কমিটির সদস্য ও স্বাচিপের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডা. আ.ম.ম মিনহাজুর রহমান বলেন, প্রথম স্থান ধরে রাখতে হাসপাতালে কর্মরত চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের আরও বেশি তৎপর হতে হবে।

তিনি আরও বলেন, অবেদনবিদ ও সার্জন নিয়োগ করে অচিরেই যাতে সিজার নিয়মিত হয় সেটি নিশ্চিত করতে পারলেই হাসপাতালের কাজের গতি আরও বৃদ্ধি পাবে।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মজিদ ওসমানি র‌্যাংকিংয়ের এই ধারায় তাদের কর্মযজ্ঞ আরও গতি পাবে বলে আশা করেন।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্স জেলায় প্রথম হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, হাসপাতালের সকল কর্মকাণ্ড নিয়ে একটি র‌্যাংকিং করা হয়। নভেম্বর মাসের র‌্যাংকিংয়ে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জেলার মধ্যে প্রথম হয়েছে।

সাইফুল/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!