সাবেক কাউন্সিলর মোরশেদের ব্যতিক্রমী উদ্যোগ ‘১০ টাকায় শীতের সবজি’

করোনা পরিস্থিতিতে দুস্থ-অসহায় ও নিম্নআয়ের মানুষের পাশে দাঁড়াতে ‘১০ টাকায় শীতের সবজি’ নামে একটি ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছেন ৮ নম্বর শুলকবহর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. মোরশেদ আলম। এই উদ্যোগের অংশ হিসেবে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) থেকে মাসব্যাপী চট্টগ্রাম নগরীর দুস্থ মানুষের মধ্যে মাত্র ১০ টাকা মূল্যে ফুলকপি, বাঁধাকপি, শিম, মুলা ও বেগুন বিতরণ করা হবে।

জানা গেছে, প্রতিবছর শীত মৌসুমে এমনই ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে থাকেন সাবেক কাউন্সিলর মোরশেদ আলম। ভ্রাম্যমাণ গাড়িতে করে মাসব্যাপী নগরীর শুলকবহরের বিভিন্ন ওয়ার্ডে এসব সবজি বিতরণ করা হবে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) বিকালে ৮ নম্বর শুলকবহর ওয়ার্ডের বাদুরতলা আরকান হাউজিং সোসাইটির মুখে এই বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এতে উপস্থিত ছিলেন ৮ নম্বর শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান, শুলকবহর ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌহিদুল আনোয়ার সেন্টু, বাদুরতলা খাজা গরীবে নেওয়াজ মহল্লা কমিটির সাধারণ সম্পাদক আবু তাহের, বহদ্দারহাট-বাদুরতলা ব্যবসায়ী সমিতির সভাপতি জাহেদুল ইসলাম, আরকান হাউজিং সোসাইটির মালিক কল্যাণ সোসাইটির সহ-সভাপতি সাইফুল ইসলাম, মহানগর যুবলীগ নেতা নুরুল আলম, খোরশেদ আলম, আরকান হাউজিং সোসাইটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এমএস নেওয়াজ, সমাজকল্যাণ সম্পাদক আরফাত হোসেন, শুলকবহর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. রাহাত, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, মহিউদ্দিন মানিক, হানিফুর রহমান রাসেল, ইকবাল হোসেন, নিশাত আলম, ইফতেখার হোসেন শাকিল, ছাত্রনেতা ইঞ্জিনিয়ার খোরশেদ আলম, আদনানুর রহমান প্রমুখ।

এই বিষয়ে সাবেক কাউন্সিলর মোরশেদ আলম বলেন, চার বছরেরও বেশি সময় ধরে ৮ নম্বর শুলকবহর ওয়ার্ডের জনসাধারণের সুবিধার্থে ন্যায্যমূল্যে খাদ্যপণ্য বিক্রয় করা হচ্ছে। পাশাপাশি বছর দুয়েক ধরে ভর্তুকি মূল্যে শীতকালীন এই সবজি কার্যক্রমে নিম্নআয়ের মানুষদের মাঝে ব্যাপক সাড়া দেখা যায়। স্বল্পমূল্যে এসব সবজি তাদের যথেষ্ট সহায়ক হওয়ায় এবারও ভ্রাম্যমাণ গাড়ির মাধ্যমে নিম্নআয়ের দোরগোড়ায় পৌঁছে দিতে এই কর্মসূচি শুরু করেছি। আমি আশাবাদী শ্রমজীবী ও নিম্নআয়ের মানুষের সবজির চাহিদা পূরণ করতে কিছুটা হলেও সম্ভব হবে।

তিনি আরও বলেন, শুলকবহর ওয়ার্ডের উচ্চ থেকে নিম্নশ্রেণির প্রতিটি মানুষের সঙ্গে আমার আত্মার সম্পর্ক। সেই উপলব্ধি থেকে ব্যতিক্রমী কিছু করার প্রত্যয়ে চেষ্টা করছি। ফলে সাধারণ মানুষদের মাঝে কিছুটা হলেও স্বস্তি মিলবে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!