সাতদিনেই সরে যাবে মুরাদপুর সড়কের সেই ক্রেন

আগামী সাতদিনের মধ্যেই সরে যাবে ফ্লাইওভার নির্মাতা প্রতিষ্ঠান ম্যাক্স গ্রুপের বিশালকায় ক্রেনটি। ইতিমধ্যে ক্রেনটি থেকে প্রায় ৫০ শতাংশ যন্ত্রাংশ খুলে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সকালে সরেজমিনে চট্টগ্রামের মুরাদপুর ভিআইপি সড়কে গিয়ে দেখা যায়, মুরাদপুর সড়কের দুই পাস দখলে থাকা ক্রেনটি সরাতে কাজ করছেন ম্যাক্স গ্রুপের শ্রমিকরা। ম্যাক্স গ্রুপের দুই ট্রাফিক সদস্য ও দুই নিরাপত্তা কর্মীসহ মোট ২০ জন শ্রমিককে সেখানে কাজ করতে দেখা গেছে। কাজটি দ্রুত শেষ করতে রাত-দিন দুই শিফটে কাজ করছেন শ্রমিকরা।

ঘটনাস্থলে থাকা ম্যাক্স গ্রুপের সেফটি কর্মকর্তা নুরউল্লাহ চৌধুরী বলেন, গত এক সপ্তাহ ধরে ক্রেনটি সরানোর কাজ চলছে। রাত-দিন দুই শিফটে কাজ করছেন শ্রমিকরা। আশা করছি সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৭ দিনেই ক্রেনটি সরানোর কাজ শেষ করতে পারবো।

সাতদিনেই সরে যাবে মুরাদপুর সড়কের সেই ক্রেন 1

জানা যায়, নগরের মুরাদপুর এলাকায় এশিয়ান হাউজিং সোসাইটির সামনের ভিআইপি সড়কে আখতারুজ্জামান ফ্লাইওভারের কাজ শেষ হওয়ার দুই বছর ধরে পড়ে ছিল ক্রেনটি। এ নিয়ে গত ৮ ডিসেম্বর দৈনিক চট্টগ্রাম প্রতিদিনে একটি প্রতিবেদন প্রকাশ হওয়ার পর সেটি সরিয়ে নিতে উদ্যোগী হয় ম্যাক্স গ্রুপ। এরপর গত ১৩ ডিসেম্বর থেকে ক্রেনটি সরানোর কাজ শুরু করে প্রতিষ্ঠানটি।

ম্যাক্স গ্রুপের জনসংযোগ কর্মকর্তা ইব্রাহিম খলিল পলাশ বলেন, ‘ক্রেনটি যে সড়কের ওপর পড়ে ছিল, সেটি উর্ধতন কর্মকর্তাদের নজরে আসেনি। চট্টগ্রাম প্রতিদিনের সংবাদটি আমাদের নজরে আসার পরপরই তাৎক্ষণিকভাবে ক্রেনটি সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয় স্থানীয় কর্মকর্তাদের। অপসারণের কাজও শুরু করা হয় তাৎক্ষণিকভাবেই। কারণ জনগণ দুর্ভোগে পড়ে এমন যে কোনো কিছু থেকে দূরে থাকতে ম্যাক্স গ্রুপ সবসময় সচেষ্ট থাকে।’

মুআ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!