সাতকানিয়ায় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব আইসোলেশন সেন্টারের যাত্রা শুরু

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বঙ্গমাতা বেগম ফজিলতুন্নেছা মুজিব আইসোলেশন সেন্টার চালু করা হয়েছে। সদ্য চালু করা এই আইসোলেশন সেন্টারে করোনা রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করণে হাই ফ্লু ন্যাজাল ক্যানোলা, জেনারেটর, পালস অক্সিমিটার, ইনফ্রারেড থার্মোমিটার, অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন উপকরণ বসানো হয়েছে।

বুধবার (২২ জুলাই) সকাল ১১টায় এই আইসোলেশন সেন্টারের উদ্বোধন করেন চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

ড. আবু রেজা নদভী এমপি বলেন, ব্যক্তিগত অর্থায়নে ও সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় হাই ফ্লু ন্যাজাল ক্যানোলা থেরাপি সিস্টেম, অক্সিজেন জেনারেটর, পালস অক্সিমিটার, ইনফ্রাডার থার্মোমিটার, অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন উপকরণ বসানো হয়েছে। ফলে করোনা রোগীরা এই আইসোলেশন সেন্টার থেকে উন্নত চিকিৎসা নিতে পারবেন। এখানে নিয়োগ দেওয়া হয়েছে বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স ও পরিচ্ছন্ন কর্মী।

বঙ্গমাতা ফজিলতুন্নেছা মুজিব আইসোলেশন সেন্টার পরিচালনা কমিটির সদস্য সচিব ও সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ডা. আব্দুল মাজিদ ওসমানীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক গোলাম ফারুক ডলার।

এতে উপস্থিত ছিলেন ডা. মনজুর মোরশেদ, সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার, সাতকানিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সালাউদ্দিন হাসান চৌধুরী, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি মাস্টার ফরিদুল আলম, দেলোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা এলএমজি আবু তাহের, সাতকানিয়া প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ মাহফুজ উন নবী খোকন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ফয়েজ আহমদ লিটন, স্বাস্থ্য ও মানব বিষয়ক সম্পাদক মোহাম্মদ সরোয়ার উদ্দিন চৌধুরী, সদস্য আবু ছালেহ, উপজেলা যুবলীগের আহবায়ক সাইদুর রহমান দুলাল, যুগ্ম আহবায়ক চেয়ারম্যান আ ন ম সেলিম চৌধুরী প্রমুখ।

বঙ্গমাতা ফজিলতুন্নেছা মুজিব আইসোলেশন সেন্টারের উদ্বোধন শেষে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের উদ্যোগে নব নির্মিত মসজিদের উদ্বোধন ছাড়াও হাসপাতাল কমপ্লেক্সে বৃক্ষরোপন উদ্বোধন এবং হাসপাতাল পুকুরে মৎস্য অবমুক্ত করেন প্রধান অতিথি ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!