সস্তায় নিলামের গাড়ি বেচার নামে প্রতারণায় ভুয়া ‘বন্দর কর্মকর্তা’, ২ প্রতারক ধরা

কখনো বন্দরের বড় কর্মকর্তা, আবার কখনো র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে নিজের পরিচয় দেন তিনি। বন্দরের কর্মকর্তা পরিচয়ে বন্দরের ভেতর করেন অবাধ বিচরণও। এভাবে বন্দরের নিলাম শেড থেকে গাড়ি কিনে দেওয়ার নাম করে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেন।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) চট্টগ্রাম নগরীর খুলশী থেকে সেই ‘বন্দর কর্র্মকর্তা’ প্রতারক মো. মাহবুব আলমকে (৪২) সহযোগীসহ গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তার সহযোগীর নাম রমজান আলী (৪৮)।

এ সময় তাদের কাছ থেকে নগদ ছয় লাখ টাকা ও একটি মিতসুবিশি জিপ গাড়ি জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আলী হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার খুলশী এলাকায় অভিযান চালিয়ে দুইজন প্রতারককে গ্রেপ্তার করা হয়। সেখান থেকে একটি জিপ গাড়ি ও ছয় লাখ টাকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারকচক্রের মূলহোতা মো. মাহবুব আলম জানান, রমজান আলীর সহযোগিতায় চট্টগ্রাম নগরীসহ বিভিন্ন জেলার মানুষকে কখনো বন্দরের বড় কর্মকর্তা, কখনো র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তা, আবার কখনো বিভিন্ন বাহিনীর বড় কর্মকর্তা হিসেবে পরিচয় দিতেন। বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে নিজেকে পরিচয় দিয়ে বন্দরে ভেতর অবাধে চলাচল করে সাধারণ মানুষের বিশ্বাস অর্জন করতেন। এরপর বন্দরের নিলাম শেডে থাকা গাড়ি বিক্রয় করার নামে কৌশলে বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা নিয়ে আত্মসাৎ করতেন তারা।

গ্রেপ্তার দুই প্রতারকের বিরুদ্ধে খুলশী থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!