সন্ধ্যায় চট্টগ্রাম আসছে বাংলাদেশ দল

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাকিব বাহিনী আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠের লড়াইয়ে নামবে ৫ সেপ্টেম্বর। বিশ্বকাপে দলীয় লক্ষ্য পূরণ না হওয়ায় পুরো কোচিং স্টাফকে বিসিবি ঢেলে সাজায়। আর তাদের প্রথম অ্যাসাইনমেন্ট আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট। সেই টেস্টে অংশ নেয়ার জন্য রোববার (১ সেপ্টেম্বর) পড়ন্ত বিকেলে রাজধানী ঢাকা থেকে চট্টগ্রাম উড়ে আসছেন সাকিব, মুশফিক ও রিয়াদরা। বিকেল ৫টা ৫ মিনিটে ফ্লাইট জাতীয় দলের। পৌনে এক ঘন্টারও কম সময়ের বিমান ভ্রমণ শেষে চট্টগ্রামের হযরত শাহ আমানত বিমান বন্দর থেকে জাতীয় দলের বহর চলে আসবে সোজা ‘রেডিসন ব্লু’ পাঁচ তারকা হোটেলে। সেখানে আফগানিস্তানও আগে থেকেই অবস্থান করছে।

বাংলাদেশ দলের শিডিউলে আজকে আর কোন অনুশীলন রাখা হয়নি। এমনিতে আর অনুশীলনের সময়ও পেত না বাংলাদেশ দল। হোটেলে চেক ইন করতে করতে সন্ধ্যা হয়ে যাবে টাইগারদের। সোমবার (২ সেপ্টেম্বর) সকালে প্র্যাকটিস জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। বলার অপেক্ষা রাখে না হেড কোচ রাসেল ডোমিঙ্গো আর পেস বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্ট এই প্রথম বন্দর নগরীতে পা রাখবেন। এই চট্টগ্রাম টেস্ট দিয়েই শুরু হবে বাংলাদেশের কোচ হিসেবে এই দুই দক্ষিণ আফ্রিকানের বাংলাদেশে কোচিং ক্যারিয়ার।

কন্ডিশনিং ক্যাম্প শেষ হয়েছে আগেই। নতুন হেড কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্টের অধীনে ব্যাটিং-বোলিং স্কিল ট্রেনিংও হয়েছে এক সপ্তাহের বেশি সময় ধরে। এর বাইরে দু দিনের অনানুষ্ঠানিক প্রস্তুুতি ম্যাচও শেষ। তার মধ্যেই ১৫ সদস্যর টেস্ট দলও ঘোষণা হয়ে গেছে।

যেখানে কোনো নতুন মুখ নেই। তবে অধিনায়ক সাকিব আল হাসান, মিডল অর্ডার কাম অফস্পিনার মোসাদ্দেক হোসেন সৈকত এবং ফাস্ট বোলার তাসকিন আহমেদ আবার জাতীয় দলে ফিরেছেন। এখন অপেক্ষা আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামার।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!