শিশু ছাত্রীকে ধর্ষণ করে যাবজ্জীবন জেলে কাটাবেন চট্টগ্রামের মাদ্রাসা শিক্ষক

সাত বছরের এক শিশু ছাত্রীকে ধর্ষণের দায়ে চট্টগ্রামের এক মাদ্রাসা শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১০ আগস্ট) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক জয়নাল আবেদীন এ রায় দেন। একইসঙ্গে ওই শিক্ষককে ১০ হাজার টাকা অর্থদণ্ডও দিয়েছেন।

দণ্ডিত আসামি আবু তাহের প্রকাশ শিপন (২৮) স্বন্দীপ উপজেলার হারামিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মৃত আবুল কালাম প্রকাশ ফখরের ছেলে ।

ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর জিকো বড়ুয়া জানান, ‘ছাত্রীকে ধর্ষণের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় মাদ্রাসার শিক্ষক আবু তাহের প্রকাশ শিপনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানা মূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।’

জানা যায়, ভুক্তভোগী সাত বছর বয়সী ওই শিশু সন্দ্বীপ উপজেলার মগধরা ইউনিয়নের একটি নূরানী মাদরাসায় প্রথম শ্রেণিতে পড়তো। ২০২১ সালের ৯ জুন ভুক্তভোগী ওই শিশুকে পরীক্ষা শেষে মাদ্রাসা শিক্ষক তাহের তার অফিস রুমে নিয়ে র্ধষণ করেন। এ ঘটনা কাউকে বললে ওই শিশুকে বেত দিয়ে পেটানো হবে বলেও ভয় দেখায় তাহের।

পরে বাড়িতে এসে শিশুটি অসুস্থ হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা করা হয়। এ ঘটনায় ১৩ জুন সন্দ্বীপ থানায়৷ ওই ছাত্রীর বাবা বাদী হয়ে তাহেরকে আসামি করে মামলা করেন।

মামলার তদন্ত শেষে পুলিশ ওই বছরের ৩১ অক্টোবর আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০২২ সালের ২০ এপ্রিল আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেওয়া হয়। মামলায় আদালত ৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন।

আরএম/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!