শপিং ব্যাগে অস্ত্র, বায়েজিদে দুই ছিনতাইকারী গ্রেফতার

মোটরসাইকেল নিয়ে চট্টগ্রাম নগরীর বিভিন্ন জায়গায় অস্ত্রের ভয় দেখিয়ে ছিনতাই করে বেড়ায় তারা। নগরীর বায়েজিদ এলাকায় সেরকম ছিনতাই করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়েন দুই ছিনতাইকারী। এসময় শপিং ব্যাগে লুকানো অবস্থায় দেশে তৈরি অস্ত্রও উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৫ এপ্রিল) বিকেলে নগরীর বায়েজিদ থানাধীন শীতল ঝর্ণা আবাসিক এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, বায়েজিদ থানার অক্সিজেন বেপারিপাড়ার মৃত ইসমাইল লেদুর ছেলে মো. ঈ‌দ্রিস আলী অভি (২২) ও একই এলাকার আব্দুল মালেক সওদাগরের ছেলে জাহিদ হাসান মুরাদ (২৩)।

বায়েজিদ থানার এসআই মো. আজহারুল ইসলাম জানান, ‘মঙ্গলবার বিকেলে অক্সিজেন শীতল ঝর্ণা আবাসিক এলাকা থেকে অভি ও মুরাদ নামে দুই শীর্ষ ছিনতাইকারীকে মোটরসাইকেলসহ গ্রেফতার করা হয়। পরে তাদের কাছে থাকা মোটরসাইকেল ও তাদের দেহ তল্লাশী করে শপিং ব্যাগের ভিতর থেকে দেশীয় তৈরি পাইপ গান, চার রাউন্ড কার্তুজ, দুটি ছুরি জব্দ করা হয়েছে।’

তাদের বিরুদ্ধে বায়েজিদ থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

এসআই আজাহারুল আরও জানায়, ‘গ্রেফতারকৃত ছিনতাইকারীরা একটি সংঘবদ্ধ চক্র। মোটরসাইকেল যোগে চট্টগ্রাম মহানগরীর ছিনতাইকারী গ্রুপের সক্রিয় সদস্য তারা। বিশেষ বিশেষ সময় ও স্থানে নাম্বারবিহীন মোটর সাইকেল নিয়ে অবস্থান নেয় তারা। নির্দিষ্ট কোন সিএনজি, অটোরিক্স বা নিরীহ পথচারীদেরকে টার্গেট করে অস্ত্রের ভয় দেখিয়ে নিরীহ জনগনের সর্বস্ব ছিনিয়ে নিত তারা।

আইএমই/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!