শপিংমল এখন খোলা থাকবে সন্ধ্যা ৭টা পর্যন্ত

শপিংমল ও দোকানপাট খোলা রাখার সময় বাড়িয়েছে সরকার। এখন থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মার্কেট খোলা রাখা যাবে। ওষুধের দোকানসহ অন্যান্য সব কিছুই পরিচালিত হবে আগের নির্দেশনা মতো।

মঙ্গলবার রাতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘এখন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দোকানপাট খোলা থাকবে। স্বাস্থ্যবিধি মেনেই আগের নিয়মেই লোকজন চলাচল করবে। রাত আটটার পর জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হতে পারবে না।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতির ২৬ মার্চ থেকে ৩০ মে পর্যন্ত সারাদেশে সাধারণ ছুটি ছিল। ৩১ মে থেকে ১৫ জুন সরকারি-বেসরকারি অফিস সীমিত আকারে চালু করা হয়। সেই নির্দেশনা ৩০ জনু পর্যন্ত বাড়ানো হয়েছিল।

এদিকে ৩০ জুন মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নতুন নির্দেশনা দেওয়া হয়েছে। ওই নির্দেশনায় রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ছাড়া (ওষুধ ক্রয়, চিকিৎসাসেবা, মরদেহ দাফন বা সৎকার ইত্যাদি) ঘরের বাইরের আসা যাবে না। ঘরের বাইরে চলাচলে স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে গণপরিবহনও (বাস, লঞ্চ ও ট্রেন) চালু রয়েছে। এসব ব্যবস্থায় নতুন করে কোনও পরিবর্তন আনা হচ্ছে না।

এফএম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!