লোকমান খান শেরওয়ানী সাংবাদিকতা পুরস্কার পেলেন নাসির হায়দার ও জোবায়ের

চট্টগ্রাম একাডেমি প্রবর্তিত ‘লোকমান খান শেরওয়ানী সাংবাদিকতা পুরস্কার ২০২৩’ প্রদান অনুষ্ঠানে সিটিও ফোরাম বাংলাদেশের প্রেসিডেন্ট ও তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ তপন কান্তি সরকার বলেছেন, এখন তথ্যপ্রযুক্তির যুগ। এর মাধ্যমে সমাজ তথা দেশকে এগিয়ে নিতে হবে। এ বিষয়ে আমাদের দক্ষতা অর্জন করতে হবে। বর্তমানে সাংবাদিকরা এ প্রযুক্তি ব্যবহার করে গণমানুষের সংবাদচিত্র মাধ্যমে বিশ্বের আনাচে কানাচে তুলে ধরছেন। আধুনিক প্রযুক্তির উপর নির্ভর করেই আমাদের এগিয়ে যেতে হবে। তথ্যপ্রযুক্তির নির্ভরতায় দেশ ও জাতির উন্নয়নে একযোগে আমাদের সবাইকে কাজ করতে হবে।

সাংবাদিক নাসির উদ্দিন হায়দারের হাতে লোকমান খান শেরওয়ানী সাংবাদিকতা পুরস্কার তুলে দেন অতিথিরা
সাংবাদিক নাসির উদ্দিন হায়দারের হাতে লোকমান খান শেরওয়ানী সাংবাদিকতা পুরস্কার তুলে দেন অতিথিরা

বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম একাডেমির ফয়েজ নুরনাহার মিলনায়তনে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এতে সভাপতিত্ব করেন একাডেমির মহাপরিচালক আমিনুর রশীদ কাদেরী।

সাংবাদিক জোবায়ের মনজুর হাতে লোকমান খান শেরওয়ানী সাংবাদিকতা পুরস্কার তুলে দেন অতিথিরা
সাংবাদিক জোবায়ের মনজুর হাতে লোকমান খান শেরওয়ানী সাংবাদিকতা পুরস্কার তুলে দেন অতিথিরা

এবার ২০২২ সালে প্রকাশিত/প্রচারিত শিক্ষা-সংস্কৃতি-ইতিহাস ও ঐতিহ্য বিষয়ক প্রতিবেদনের জন্য পুরস্কার পেলেন প্রিন্ট মিডিয়ায় দৈনিক সমকালের সিনিয়র সাব এডিটর নাসির উদ্দিন হায়দার ও ইলেকট্রনিক মিডিয়ায় চ্যানেল টোয়েন্টিফোরের রিপোর্টার জোবাইর মনজুর।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ই–লার্নিং বিশেষজ্ঞ ড. বদরুল হুদা খান। একাডেমির প্রতিষ্ঠাতা শিশুসাহিত্যিক ও সাংবাদিক রাশেদ রউফের সঞ্চালনায় বক্তব্য দেন গবেষক কলামলেখক ড. আনোয়ারা আলম, প্রাবন্ধিক নেছার আহমদ। স্বাগত বক্তব্য দেন একাডেমির পরিচালক জাহাঙ্গীর মিয়া।

ড. বদরুল হুদা খান বলেন, দেশ ও সমাজকে সঠিকপথে পরিচালনা করার জন্য সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এক্ষেত্রে রাজনৈতিক দল ও পক্ষপাতিত্বেও উর্ধ্বে উঠে বস্তুনিষ্ঠ, সঠিক তথ্য উপাত্ত ভিত্তিক সংবাদ পরিবেশন করতে হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!