লালখানবাজারে ঈদের বন্ধে খালি বাসায় চুরি, চোর গ্রেপ্তার

নগরের এক ব্যবসায়ীর বাসায় কোরবানির ঈদের বন্ধের সময় ফাঁকা বাসার তালা ভেঙে চুরি করা প্রায় ৫ ভরি স্বর্ণালংকার ও ৮৫ হাজার টাকাসহ এক পেশাদার চোরকে গ্রেপ্তার করেছে খুলশী থানা পুলিশ।

নগরীর খুলশী থানার লালখান বাজার মতিঝর্ণা এলাকা থেকে বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে নূর হোসেন (৪০) নামের ওই ব্যক্তির বাসা থেকে মালামালগুলো উদ্ধার করা হয় বলে জানান ওসি প্রণব চৌধুরী।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী জানান, কোরবানির ঈদ উপলক্ষে গত ১১ আগস্ট লালখান বাজারের ওসমানিয়া ভবনের বাসিন্দা ফয়েজ আহমদ নামের এক ব্যবসায়ী বাসা তালাবদ্ধ করে তার গ্রামের বাড়িতে যান। ১৮ আগস্ট বাসায় ফিরে তিনি দেখতে পান, বাসার তালা ভাঙা এবং ঘরের জিনিসপত্র এলোমেলো অবস্থায় আছে। আলমিরা থেকে প্রায় ৫ ভরি স্বর্ণালংকার এবং নগদ ২ লাখ ২৮ হাজার টাকা চুরি হয়েছে। গত মঙ্গলবার ব্যবসায়ী ফয়েজের অভিযোগ পেয়ে খুলশী থানা পুলিশ লালখান বাজার ও আশপাশের এলাকায় অভিযান শুরু করে। অভিযানে সন্দেহভাজন হিসেবে মতিঝর্ণা টাংকির পাহাড় থেকে নূর হোসেনকে আটক করা হয়।

ওসি আরও বলেন, গোপন তথ্যের ভিত্তিতে আমরা নুর হোসেনকে গ্রেপ্তার করেছি। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন তারা তিনজন মিলে ওই বাসায় ঢুকে চুরি করেছিল। নুর হোসেনের দেওয়া তথ্যের ভিত্তিতে আমরা তার বাসায় অভিযান চালাই। সেখান থেকে ফয়েজ আহমদের বাসা থেকে চুরি করা ৫ ভরি স্বর্ণালংকার এবং নগদ ৮৫ হাজার টাকা উদ্ধার করেছি।

নূর হোসেন পেশাদার চোর। নগরীর বিভিন্ন স্থানে সে সহযোগীদের নিয়ে চুরি করে। তার বাসা থেকে আট ভরি স্বর্ণালঙ্কার ছাড়াও বেশকিছু ইমিটেশনের অলংকার এবং চুরি করা মালামাল উদ্ধার করা হয়েছে বলে জানান ওসি প্রণব।

এসব মালামাল উদ্ধারের পর অনেকেই থানায় চুরির অভিযোগ নিয়ে আসছেন বলে জানান তিনি।

ওসি জানান, নূর হোসেনকে ব্যবসায়ী ফয়েজের মামলায় গ্রেপ্তার দেখিয়ে তার সহযোগীদের ধরতে ও অন্যান্য চুরির মালামাল উদ্ধারে জন্য অভিযান চালানো হচ্ছে।

এইচটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!