লামায় প্রথম করোনা রোগী শনাক্ত, মেরাখোলা মুসলিমপাড়া লকডাউন

বান্দরবানের লামা উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। তিনি একজন মহিলা (৪০) এবং লামা সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেরাখোলা মুসলিমপাড়ার বাসিন্দা।

মঙ্গলবার (২১ এপ্রিল) রাত ১১টায় করোনা শনাক্তের বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন লামা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক।

তিনি বলেন, আক্রান্ত রোগীর কোন লক্ষণ নেই। তিনি সুস্থ আছেন। আগামী ৭দিন পর আমরা আবারো তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করতে পাঠাব। এছাড়া তার আশপাশে থাকা সবার নমুনা সংগ্রহ করা হবে।

লামা সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন চট্টগ্রাম প্রতিদিনকে জানান- গত ৫ দিন আগে আক্রান্ত মহিলা ও তার স্বামীর করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার রাতে তার রিপোর্ট পজেটিভ আসে। নমুনা সংগ্রহের পর থেকে ওই পরিবারটিকে লকডাউন করা হয়।

বুধবার (২২ এপ্রিল) ওই বাড়ির সকল সদস্যের নমুনা সংগ্রহ করবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত চিকিৎসকরা।

রোগীর স্বামী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, তিনি চট্টগ্রামের পটিয়া এলাকায় গাছ কাটার কাজ করতেন। গত ১৩ দিন আগে লামায় নিজ বাড়িতে আসেন। গত ৫দিন আগে সে ও তার স্ত্রীর করোনার নমুনা নেয় লামা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তাররা।

এদিকে লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি সবাইকে নিজ নিজ বাড়িতে থাকার অনুরোধ জানিয়েছে। এছাড়া তিনি মেরাখোলা মুসলিমপাড়াটি ও আশপাশের এলাকা লকডাউন ঘোষণা করেন।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!