লামায় গাছ ও ভূমি আত্মসাতের দায়ে ১৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বান্দরবানের লামায় কৃষি বিভাগের সরকারি জায়গা থেকে ২ লক্ষাধিক টাকার গাছ কর্তন করে পাচার ও সরকারি জায়গা আত্মসাৎ করার অভিযোগে ১৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

লামা উপজেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান কৃষি বিভাগের দায়েরকৃত ফৌজদারী অভিযোগ তাৎক্ষনিক তদন্ত করে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

যাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে তারা হলেন মো. বাজেত মিয়া (৬০), মো. লোকমান (৪০), নুরুল হক (৬০), মো. আলাউদ্দিন (৩২), আব্দুল কাদের (৬০), মো. ইসমাইল (৩৫), মো. সুলতান (৩৫), মো. ইউছুপ (৪০), মো. সালাউদ্দিন (৩০), ইরাত মিয়া (৩২), বেলাল উদ্দিন (৩৮), আব্দুল মফিজ (৬১), মহিম উদ্দিন (৪০), আবদুস ছাত্তার (৫০), আবু আহমদ (৩৫), মো. ইউনুছ (৫৫), নুরুল ইসলাম (৪০) ও মংথুইপ্রু মার্মা।

মামলার আইনজীবি মো. মামুন মিয়া ও বাদী উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. আব্বাস উদ্দিন জানান, ফাঁসিয়াখালী বগাইছড়ি এলাকায় কৃষি বিভাগের সরকারি জায়গা জবর দখল করে আত্মসাৎ করার জন্য বাজেদ মিয়ার নেতৃত্বে আসামিরা পরস্পরের যোগসাজশে দীর্ঘদিন ধরে পায়তারা করে আসছে। সম্প্রতি বিবাদীরা কৃষি বিভাগের জায়গা থেকে ২ লক্ষাধিক টাকা মূল্যের বিভিন্ন প্রজাতির গাছ প্রকাশ্যে কর্তন করে নিয়ে যায়। কৃষি বিভাগের মহাপরিচালকের অনুমোদনক্রমে উপ- সহকারী কৃষি কর্মকর্তা মো. আব্বাস উদ্দিন বাদী হয়ে বৃহস্পতিবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৯ জনকে বিবাদী করে এই ফৌজদারী অভিযোগ দায়ের করেন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!