রমজানে ৮ হাজার পরিবার পেয়েছে যুবনেতা দেবুর উপহার, বাদ যায়নি দলের নেতাকর্মীরাও

পবিত্র রমজানে মাসব্যাপী প্রায় ৩০ হাজার মানুষ ও ৮ হাজার পরিবারের মাঝে ইফতার, বিনামূল্যে খাদ্যসামগ্রী বিতরণ এবং নিম্ন আয়ের দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষকে ঈদ উপহার বিতরণ করেছেন নগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু।

জানা গেছে, চট্টগ্রাম মহানগর যুবলীগের ব্যানারে খাদ্যসামগ্রী বিতরণে ওয়ার্ডভিত্তিক কার্যক্রম পরিচালনা করেছেন এই যুবলীগ নেতা। বুথ স্থাপন করে ইফতার বিতরণ থেকে শুরু করে মানুষের ঘরে ঘরে ঈদ উপহারসামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি। এসব কর্মকাণ্ডে তার সহযোগী হিসেবে কাজ করেছে আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
রমজানে ৮ হাজার পরিবার পেয়েছে যুবনেতা দেবুর উপহার, বাদ যায়নি দলের নেতাকর্মীরাও 1
নগরীর বেশিরভাগ ওয়ার্ডে ২০০ থেকে সাড়ে ৪০০ পরিবারকে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার বিতরণ করা হয়েছে। পুরো রমজান মাসে এই বিতরণের অংশে চাল, ডাল, পেঁয়াজ, আলু ও তেল দেওয়া হয়েছে।

এই বিষয়ে দেবু জানান, অন্তত আট হাজার পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। ঈদ উপহার দেওয়া হয়েছে অন্ত চার হাজার লোককে। তবে ঈদ উপহার বিতরণে নেতাকর্মী ও মধ্যবিত্ত পরিবারের হিসাব তালিকা রাখা হয়নি। নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে ঈদ উপহার হিসেবে লুঙ্গি, পাঞ্জাবি, শাড়ি বিতরণ করা হয়েছে।

বুধবার (১৯ এপ্রিল) নগরীর মাদারবাড়ী এলাকায় প্রায় ৪০০ পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।বৃহস্পতিবার (২০ এপ্রিল) নগরীর পূর্ব বন্দর কলোনিতে ৪০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রীসহ ঈদ উপহার বিতরণ করেন তিনি।
রমজানে ৮ হাজার পরিবার পেয়েছে যুবনেতা দেবুর উপহার, বাদ যায়নি দলের নেতাকর্মীরাও 2
দেবাশীষ পাল দেবু বলেন, ‘নেতাকর্মীরা ঈদ উপহারসহ নানা উৎসবে উপহার পাওয়ার প্রধান হকদার। সাধারণ নাগরিকের পাশাপাশি দলের নেতাকর্মীদেরও উপহারসামগ্রী পৌঁছে দেওয়া আমার কর্তব্য। তাই দলের নেতাকর্মীদের উপহারসামগ্রী এলাকাভিত্তিক কার্যক্রমের মাধ্যমে পৌঁছে দিয়েছি। ইতোমধ্যে নগরীর অন্তত ১৫টি ওয়ার্ডে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার বিতরণ হয়েছে। একেক দিন একেক ওয়ার্ডে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার বিতরণ করা হচ্ছে।’

এছাড়া মধ্যবিত্ত পরিবারের ঘরে ঘরে ঈদ উপহার পৌঁছে দেওয়া হয়েছে। ঈদ উপহার পৌঁছে দিতে কে কোন দল সমর্থন করে, তা বিবেচনা করা হচ্ছে না। উপহারসামগ্রী হোক বা খাদ্যসামগ্রী—দেওয়ার ক্ষেত্রে দল মত নির্বিশেষে দেশের নাগরিকদের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে।
রমজানে ৮ হাজার পরিবার পেয়েছে যুবনেতা দেবুর উপহার, বাদ যায়নি দলের নেতাকর্মীরাও 3
এছাড়া নগরীর তিনটি এলাকায় করা হয়েছে ইফতার বুথ। এসব বুথে ইফতারের সময় ছোলা, খেজুর ও শরবত বিতরণ করা হচ্ছে। মোট তিনটি বুথ মিলে প্রতিদিন প্রায় হাজার মানুষকে ইফতার করানো হয়। রমজানের প্রথম দিন থেকে মাসজুড়ে এসব বুথে ইফতার বিতরণ করা হচ্ছে। বুথের মধ্যে একটি আলকরণ মোড়ে, একটি নয়া বাজারে ও অন্যটি কাঠঘর মোড়ে স্থাপিত হয়েছে। প্রতিটি বুথে স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ নানা সামাজিক সংগঠনের লোকজন ইফতার বিতরণে কাজ করছে।

দেবু বলেন, ‘রমজানের প্রথম দিকে তিনটি বুথে গড়ে ৭০০ থেকে ৮০০ মানুষের ইফতার বিতরণ করা হয়। ক্রমান্বয়ে তা বেড়ে হাজারেও পৌঁছেছে। এই পর্যন্ত অন্তত ২০ থেকে ২৫ হাজার মানুষকে ইফতার বিতরণ করা হয়েছে এসব বুথের মাধ্যমে।’

করোনাকালেও সাধারণ মানুষের দ্বারে দ্বারে অর্থ সহায়তাসহ খাদ্যসামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ করেন দেবু। শীতে অসহায় ও দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ, নগরীর বিভিন্ন এলাকায় ১০ হাজার ফলজ, বনজ, ঔষধি গাছের চারা বিতরণসহ দেশের উন্নয়নে বিভিন্ন উদ্যোগ নেন তিনি।

আরএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!