মানিক বাবলু চিটাগং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট

চিটাগং সিনিয়রস ক্লাবের নির্বাচনে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন বিশিষ্ট শিল্পপতি মানিক বাবলু। তিনি লিয়া গ্রুপ অব কোম্পানিজের কর্ণধার।

মানিক বাবলু চিটাগং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট 1

নির্বাচনে মানিক বাবলু পেয়েছেন ১৮৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডা. সেলিম আকতার পেয়েছেন ১৪১ ভোট। অপর প্রার্থী বিশ্বনাথ দাশ পেয়েছেন ৪৪ ভোট।

১৯২৭ সালে চট্টগ্রামের তৎকালীন বিভাগীয় কমিশনার মরহুম কে সি দে’র পৃষ্ঠপোষকতায় স্থানীয় কিছু অভিজাত ব্যক্তিবর্গের সহযোগিতায় প্রতিষ্ঠিত হয় চট্টগ্রাম সিনিয়রস ক্লাব লিমিটেড। প্রাথমিকভাবে ক্লাবটি ১৯২৭ সালে চিটাগাং ইনস্টিটিউট লিমিটেড হিসাবে নিবন্ধিত হয় এবং পরে ২০১০ সালে ‘চিটাগাং সিনিয়রস ক্লাব লিমিটেড’ নামে নামকরণ করা হয়। ব্রিটিশদের দ্বারা ভারতীয়দের প্রতি জাতিগত বৈষম্যের প্রতিবাদ হিসাবে এই ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিল।

উৎসবমুখর পরিবেশে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাতে চট্টগ্রামের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান ‘চিটাগাং সিনিয়রস’ ক্লাব লিমিটেড এর বার্ষিক সাধারণ সভায় ২০২৩-২০২৪ মেয়াদের জন্য ম্যানেজিং কমিটির এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে প্রেসিডেন্ট পদে তিন জন এবং ভাইস প্রেসিডেন্ট পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনের মধ্য দিয়ে নতুন ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন জাহিদুল ইসলাম মিরাজ। তিনি পেয়েছেন ১৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিলকি পেয়েছেন ১৭১ ভোট।

৫ জন কমিটি মেম্বার নির্বাচিত হয়েছেন যথাক্রমে–দিলদার আবরার (২৯৫), ডা. ভাগ্যধন বড়ুয়া (২৩৫), ফয়সাল (২৩১), প্রফেসর ডা. রেজাউল করিম (২২৪) ও সৌরিন দত্ত (২২১)।

এ পদে অপর তিন প্রার্থী ছিলেন সোহেল আবেদীন (২১৮), ইমরান হোসেন (১৮৯) ও মুসলেহ উদ্দিন (১৮২)।

এ নির্বাচনের কার্যক্রম পরিচালনা করেন নির্বাচন কমিশনার এমআর দে। নির্বাচনের সামগ্রিক কার্যক্রম পরিচালনা করেন সিরাজুল হক আনসারী ও এনামুল হক ইকবাল ডেপুটি কমিশনার এবং ইলেকশন সাব কমিটির অন্যান্য সদস্যরা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!