ভোটের আগে ভোররাতে রহস্যের আগুনে পুড়ল ইউপি কার্যালয়, ছাই হল জরুরি নথি

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুমচড়া ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে রহস্যজনক আগুনের ঘটনা ঘটেছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ভোররাতের এই ঘটনায় পরিষদের গুরুত্বপূর্ণ নথিপত্র, আসবাবপত্রসহ একটি ফটোস্ট্যাট মেশিন, দুটি প্রিন্টার, একটি ল্যাপটপ, একটি ডিজিটাল ক্যামেরা, দুটি সোলার প্যানেল, ইন্টারনেট সার্ভার ও নগদ অর্থ আগুনে পুড়ে যায়।

‘এলাকায় বইছে নির্বাচনী হাওয়া। নির্বাচনকে সামনে রেখে পরিকল্পিতভাবে প্রতিপক্ষের লোকজন ভোররাতে ইউপি চেয়ারম্যানের কার্যালয়ে আগুন ধরিয়ে দিয়ে পালিয়েছে’— এমন দাবি করেছেন বরুমছড়া ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন চৌধুরী।

ভোটের আগে ভোররাতে রহস্যের আগুনে পুড়ল ইউপি কার্যালয়, ছাই হল জরুরি নথি 1

নির্বাচনের আগে পরিষদের অস্থায়ী কার্যালয়ে আগুনের ঘটনা পরিকল্পিত বলে জানান চেয়ারম্যান শাহাদাত হোসেন চৌধুরী। তিনি জানান, শুক্রবার ভোররাত সাড়ে ৩ টায় আগুনের ঘটনা ঘটে। ভোর ৫টায় লোকজন আগুন দেখতে পেয়ে তাদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে পরিষদের গুরুত্বপূর্ণ নথিপত্রসহ পুড়ে গেছে। নির্বাচনকে সামনে রেখে প্রতিপক্ষের লোকেরা এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় থানায় মামলা করবেন বলেও জানান তিনি।

ঘটনার পর উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি দিদারুল ইসলাম সিকদার ও ওসি তদন্ত সাঈদ ওমরসহ আনোয়ারা ফায়ার সার্ভিসের তদন্ত টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আনোয়ারা ফায়ার সার্ভিসের কর্মকর্তা মুহাম্মদ মাসুদ পারভেজ জানান, বরুমছড়া ইউপি কার্যালয়ে শুক্রবার ভোররাতে আগুন লাগলেও ফায়ার সার্ভিস টিম দুপুর সাড়ে ১২টায় খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!