বেনসনের ডিসপ্লে মেশিন বসিয়ে ধরা সুপার শপ মীনা বাজার

সিগারেটের বিজ্ঞাপন নিষিদ্ধ। পাশাপাশি নিষিদ্ধ তামাকজাত পণ্যটির প্রদর্শনীও। স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এই পণ্যের বিষয়ে সরকারের এমন নির্দেশনা থাকলেও তোয়াক্কা করেনি মীনা বাজার কর্তৃপক্ষ। চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ দুই নম্বর গেইট এলাকার এই সুপার শপটি বেনসন কোম্পানির সিগারেটের প্রদর্শনী করছিল। একটি দৃষ্টিনন্দন কাঁচের বাক্সে সিগারেটের প্যাকেট সাজিয়ে তারা আয়োজন করেছিল এই প্রদর্শনী।

তবে এই প্রদর্শনী করে লাভের গুড় ঘরে তুলতে পারেনি মীনা বাজার কর্তৃপক্ষ। চট্টগ্রাম জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের হাতে এই নিষিদ্ধ বিজ্ঞাপন বাক্স রাখার মাশুল গুণতে হয়েছে তাদের। জরিমানা দিতে হয়েছে ৬০ হাজার টাকা।

শুক্রবার (২১ আগস্ট) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান ও মো. জিল্লুর রহমানের নেতৃত্ব মীনা বাজারে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

জানা গেছে, ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন -২০০৫ অনুযায়ী তামাকজাত পণ্যের বিজ্ঞাপন নিষিদ্ধ হলেও মীনা বাজার সুপার শপ কর্তৃপক্ষ বেনসন কোম্পানীর সিগারেটের জন্য আলাদা প্রদর্শন কর্ণার স্থাপন করে। বিজ্ঞাপনের জন্য এই প্রতিষ্ঠানে বেনসন কোম্পানির দেওয়া একটি ডিসপ্লে মেশিনে সিগারেট প্রদর্শন করা হচ্ছিল।

এদিকে নগরীর নতুন ব্রিজ এলাকার বাস টার্মিনালে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। এ সময় স্বাস্থ্যবিধি না মানায় এস আলম পরিবহনের একটি বাসকে ৫০০ টাকা, রিলাক্স পরিবহনের একটি বাসকে ৫০০, আরকানাইজ স্পেশাল সার্ভিসের একটি বাসকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

সিএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!