বিএসআরএমের ফ্যাক্টরিতে আনসারের গুলিতে যুবক গুলিবিদ্ধ, ‘চুরি’র অভিযোগ

চট্টগ্রামের মিরসরাইয়ে বিএসআরএম কারখানায় ‘চোর দলের’ সাথে আনসার সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটেছে। সোমবার (৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় উপজেলার হিঙ্গুলী ইউনিয়নে অবস্থিত ইস্পাত নির্মাতা প্রতিষ্ঠান বিএসআরএম কারখানার উত্তর-পূর্বাংশে এ ঘটনা ঘটে। এ সময় আনসার সদস্যদের গুলিতে আরিফুল ইসলাম (২৮) নামে একজন গুলিবিদ্ধ হন। তবে আরও কয়েকজন গুলিবিদ্ধ হলেও তাদের নাম পাওয়া যায়নি।

তবে গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি বিএসআরএম কর্তৃপক্ষ স্বীকার না করলেও স্থানীয়দের বক্তব্যে এর সত্যতা পাওয়া যায়। গুলিতে আহত ও চুরির বিষয়ে থানায় এখনও অভিযোগ দেওয়া হয়নি।

বিএসআরএম গ্রুপের ম্যানেজার (এডমিন) দেলোয়ার হোসেন মোল্লা বলেন, সোমবার রাত সাড়ে ৮টায় কারখানার উত্তর-পূর্বাংশে রাখা স্ক্র্যাপ চুরি করার জন্য ৪০-৪৫ জনের সংঘবদ্ধ চোরচক্র চেষ্টা করে। এ সময় দায়িত্বরত আনসার সদস্যরা বাধা দিলে চোর চক্রের সদস্যরা তাদের লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করে।

এ সময় তারা হাতাহাতি করলে আনসার সদস্যরাও অ্যাকশনে যায়। তবে এ ঘটনায় হতাহতের কোন ঘটনা ঘটেনি বলে তিনি দাবি করেন। ঘটনা পরবর্তীতে জোরারগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এছাড়া কারখানার স্ক্র্যাপ চুরির ঘটনায় জোরারগঞ্জ থানায় একটি অভিযোগ দেওয়ার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

এদিকে সোমবার রাতে সংঘর্ষের ঘটনায় মো. আরিফুল ইসলাম (২৬) নামে এক যুবক গুরুতর আহত হয়েছে। তার পায়ে অনেকগুলো বন্দুকের ছররা গুলি লেগেছে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নুর হোসেন মামুন বলেন, সোমবার রাতে আহত আরিফুল ইসলামসহ ৫০ সদস্যের একটি চোর চক্র বিএসআরএমের স্ক্র্যাপ লুট করার জন্য প্রবেশ করে। এসময় দায়িত্বরত আনসারবাহিনীর সদস্যদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে আরিফুল ইসলাম সহ কয়েকজন আহত হয়।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!