বাংলাদেশ দল এখন চট্টগ্রামে

চট্টগ্রামের মাটিতে বাংলাদেশ দলের আগেই পা রেখেছে সফরকারী আফগানিস্তান। তারা ইতোমধ্যে মাঠে নেমে পড়েছে প্রস্তুতি ম্যাচেও। তাদের দুদিন পর রোববার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামে এসে পৌঁছালো বাংলাদেশ দল। সন্ধ্যা ৬টায় চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় টাইগারদের টেস্ট দল। সেখান থেকে কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে টিম টাইগারকে নিয়ে আসা হয় পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লুতে। আফগানিস্তান আগে থেকেই আছে এই হোটেলে।

চট্টগ্রামের পথে বিমানে উঠার আগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন পেসার তাসকিন আহমেদ। চোট কাটিয়ে দলে ফেরা এই পেসার বলেন, ‘সুযোগ পেয়েছি চেষ্টা করবো সেরাটা দেওয়ার, ইনশাল্লাহ। আমি খুবই রোমাঞ্চিত যে অনেকদিন পর সুযোগ পেয়েছি। সবাই দোয়া করবেন যেন সুস্থ থেকে সুযোগ পেলে ভালো খেলতে পারি।’

আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি নিয়ে আশাবাদী মেহেদী হাসান মিরাজও। এই স্পিনার ফিল্ডিং অনুশীলনে আঙুলে চোট পেয়েছিলেন।তবে ইনজুরি কাটিয়ে উঠার ব্যাপারে আশাবাদী তিনি। বলছিলেন, ‘দেখুন, দেশের মাটিতে খেলা, তাই টেস্টে বাংলাদেশ এগিয়ে থাকবে। সেরাটা দিতে পারলে অবশ্যই আমরা সাফল্য পাবো। নতুন কোচের অধীনে আমাদের প্রস্তুতি ভালো হয়েছে। কঠোর পরিশ্রম করেছি। আশা করি, ফল আমাদের পক্ষে আসবে।’

হোটেল লবীর সামনে চট্টগ্রামের ছেলে নাঈমের সাথে এবাদত, সাদমান ও তাসকিন।
হোটেল লবীর সামনে চট্টগ্রামের ছেলে নাঈমের সাথে এবাদত, সাদমান ও তাসকিন।

চট্টগ্রামে এসে সাংবাদিকদের সাথে কোন কথা বলেননি দলের কোন খেলোয়াড়। ব্যক্তিগত পরিচিতরা হাই-হ্যালো করেছেন এতটুকুই। বাংলাদেশ সোমবার (২ সেপ্টেম্বর) সকালে টেস্ট ভেন্যু জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যাবে অনুশীলন করতে। দুপুর পর্যন্ত অনুশীলন করে ফিরবে হোটেলে। সকাল-বিকাল মিলিয়ে ৪ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ দল অনুশীলন করবে জহুর আহমদে। সোমবার এম এ আজিজে প্রস্তুতি ম্যাচ শেষ করে মঙ্গলবার জহুর আহমদে অনুশীলনে যাবে আফগানিস্তানও। দু’দল আনুষ্ঠানিকভাবে হয়তো ৪ সেপ্টেম্বরই সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলবেন।

এরপর ৫ সেপ্টেম্বর আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামবে বাংলাদেশ দল।

বাংলাদেশ টেস্ট দল
সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন ও তাসকিন আহমেদ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!