বাঁশখালীর চাম্বলে ভোট ১৪ জুলাই

চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে আগামী ১৪ জুলাই।

রোববার (৩ জুলাই) নির্বাচন কমিশনের উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

এর আগে গত ১৫ জুন বাঁশখালীর ১৪ ইউনিয়ন পরিষদের নির্বাচনের কথা থাকলেও স্থগিত করা হয় চাম্বলের নির্বাচন। ইভিএমে ভোট নিয়ে নৌকা প্রতীকের প্রার্থী মুজিবুল হক চৌধুরীর বেফাঁস মন্তব্যের পর এই স্থগিতাদেশ দেওয়া হয়।

গত ৫ জুন ইসির উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত পৃথক দুটি চিঠি দেওয়া হয় চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে। এক চিঠিতে মুজিবুল হকের বিরুদ্ধে মামলার করার নির্দেশ এবং অপরটিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চাম্বল ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিতের ঘোষণা দেওয়া হয়।

এরপর গত ৫ জুন রাতে বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান এবং নৌকা প্রতীকের প্রার্থী মুজিবুল হক চৌধুরীর বিরুদ্ধে উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলম বাদী হয়ে মামলা করেন। মামলায় মুজিবুল হক চৌধুরী উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।

চাম্বল ইউনিয়নে ৫ জন চেয়ারম্যান, ৯ জন সংরক্ষিত মহিলা সদস্য, ৫০ জন সাধারণ সদস্যসহ ৬৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

৯টি ওয়ার্ডের ১০টি ভোটকেন্দ্রে মোট ভোটার ১৫ হাজার ৫৯০ জন। নির্বাচন কমিশনের এ ঘোষণার পর থেকে প্রার্থীদের ব্যাপক প্রচার-প্রচারণায় এলাকা সরগরম হয়ে উঠেছে।

বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ফয়সাল আলম বলেন, ‘চাম্বলে নির্বাচন যে পর্যায়ে স্থগিত হয়েছিল সেই পর্যায় থেকে অনুষ্ঠিত হবে। ইসি থেকে সেভাবে নির্দেশনা দেওয়া হয়েছে।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!