বদলে গেল চট্টগ্রাম রুটের ৩ ট্রেনের সময়সূচি, দুই ট্রেন চলছে নতুন রূপে

চট্টগ্রাম রুটের তিনটি ট্রেনের সময়সূচি বদলে গেল আজ সোমবার (১৪ ফেব্রুয়ারি) থেকে। একইদিনে নতুন ও আধুনিক বগি পেল আরও দুটি ট্রেন।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) থেকে বাংলাদেশ রেলওয়ের বিজয়, উদয়ন ও পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন নতুন সময়সূচি অনুযায়ী চলাচল শুরু করছে। নতুন এই সময়সূচি অনুযায়ী বিজয় এক্সপ্রেস ট্রেন চট্টগ্রাম থেকে ছাড়বে সকাল ৯টায় এবং ময়মনসিংহ পৌঁছাবে বিকেল ৫টা ৩৫ মিনিটে।

অন্যদিকে পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন চট্টগ্রাম থেকে ছাড়বে সকাল ৭টা ২০ মিনিটে এবং সিলেট পৌঁছাবে বিকেল ৪টা ৩০ মিনিটে। উদয়ন এক্সপ্রেস ট্রেন সিলেট থেকে ছাড়বে রাত ৮টা ৩০ মিনিটে এবং চট্টগ্রাম পৌঁছাবে সকাল ৫ টায়।

এদিকে একই দিনে বদলে গেল বিজয় ও উপকূল এক্সপ্রেসের পুরনো সজ্জাও। দীর্ঘদিন ধরে পুরাতন বগি নিয়ে চলাচল করছিল ময়মনসিংহগামী বিজয় এবং নোয়াখালীগামী উপকূল এক্সপ্রেস।

এই দুটি ট্রেনের কোনোটিতেই ছিল না শীতাতপ নিয়ন্ত্রিত কোনো বগি। সোমবার থেকে চট্টগ্রাম-ময়মনসিংহ রুটের বিজয় এক্সপ্রেস এবং নোয়াখালী রুটের উপকূল এক্সপ্রেস— এই দুটি ট্রেনেই লাগল আধুনিক বগি। শীতাতপ নিয়ন্ত্রিত বগি তো রয়েছেই। যদিও সব বগিই সুবর্ণ এক্সপ্রেসের আগের চায়না সাদা বগি।

চট্টগ্রাম-ময়মনসিংহ রুটের বিজয় এক্সপ্রেসে লেগেছে নতুন ১৪টি বগি। এর মধ্যে পাঁচটি শীতাতপ নিয়ন্ত্রিত ও পাঁচটি শোভন চেয়ার বগি।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!