ফেসবুকে প্রধান বিচারপতিকে নিয়ে লিখে তোপের মুখে আইনজীবী

আমি গর্বিত— বললেন অভিযুক্ত আইনজীবী

ফেসবুকে পোস্ট দিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের পদত্যাগ চাওয়ার পর সুপ্রিম কোর্টের এক আইনজীবীকে তলব করেছেন আপিল বিভাগ।

আশরাফুল ইসলাম নামের ওই আইনজীবীকে ব্যাখ্যা জানাতে আগামী ৮ আগস্ট সকাল সাড়ে নয়টায় আদালতে হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় সদস্যের ভার্চুয়াল আপিল বিভাগ এই আদেশ দিলেন। এ সময় আদালত বলেন, ‘তিনি ফেসবুকে যে স্টেটমেন্ট দিয়েছেন, তা মারাত্মক অবমাননাকর। স্টেটমেন্টে প্রধান বিচারপতি এবং সুপ্রিম কোর্টকে সরাসরি আঘাত করা হয়েছে।’

ভার্চুয়াল আপিল বিভাগ একই সঙ্গে ৮ আগস্ট পর্যন্ত আইনজীবী আশরাফ কোনো আদালতে মামলা পরিচালনা করতে পারবেন না বলে আদেশ দেন। এ ছাড়া ফেসবুক থেকে আইনজীবী আশরাফের ওই পোস্ট সরাতে এবং তার নামে থাকা ফেসবুক অ্যাকাউন্টগুলো ব্লক করতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দেন আপিল বিভাগ।

তবে অভিযুক্ত আইনজীবী আশরাফুল ইসলাম আশরাফ গণমাধ্যমকে বলেছেন, ‘আমি দেশের সাধারণ আইনজীবীদের স্বার্থের কথা চিন্তা করেই ফেসবুকে পোস্ট দিয়েছি। এই পোস্ট দিয়ে আমি মোটেও হীনমন্য নই, আমি গর্বিত। আদালতের সামনে এসে আমি আমার ব্যাখ্যা দেব।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!