চট্টগ্রামে পুলিশই করে দেবে করোনা টিকার নিবন্ধন, সঙ্গে ফ্রি মাস্ক

টিকা নিয়ে ভোগান্তির কমতি নেই। টিকা নিতে অনলাইনে আবেদনের ভোগান্তিও কম পোহাতে হয় না টিকাপ্রত্যাশীদের। আর সেই ভুক্তভোগী টিকাপ্রত্যাশীদের কথা চিন্তা করে পুলিশের পক্ষ থেকে বসানো হল করোনা টিকা নিবন্ধনের বুথ। বিনা টাকায় রেজিস্ট্রেশন করিয়ে পুলিশের পক্ষ থেকে উল্টো দেওয়া হচ্ছে একটি করে ফ্রি মাস্ক।

বৃহস্পতিবার (১৫ জুলাই) মানবিক সংগঠন ‘যাত্রী ছাউনি’র সহযোগিতায় এমনই একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ বিভাগ।

কোতোয়ালী থানা প্রাঙ্গণে বসা এই বুথটির উদ্বোধনকালে পুলিশ কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর বলেন, পুলিশ জনগণের বন্ধু। আর সেই চিন্তা থেকেই এমন উদ্যোগ বিপদে একজন সত্যিকারের বন্ধুর পরিচয় দিয়েছে। এই বুথের মাধ্যমে বিনা অর্থে সাধারণ মানুষ টিকার নিবন্ধন করতে পারবে।

সংশ্লিষ্টরা জানান, এই বুথের মাধ্যমে যাদের বয়স ৩৫ এবং তার উর্ধে সেসব ব্যক্তিদের বিনামূল্যে নিবন্ধন কার্যক্রম করা হচ্ছে এবং টিকা কার্ড প্রিন্ট করে দেওয়া হচ্ছে। সেই সাথে একটি করে মাস্ক বিতরণ করা হচ্ছে। সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে নিবন্ধন করা হচ্ছে। যে সকল ব্যক্তিদের বয়স ৩৫ এবং তার উর্ধে কেউ যদি নিবন্ধন না করে থাকেন তাহলে জাতীয় পরিচয়পত্র প্রদর্শন করার সাথে সাথে নিবন্ধন করে দেওয়া হচ্ছে।

বুথটি উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার শামসুল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার বিজয় বসাক, আমিনুল ইসলাম, মুজাহিদুল ইসলাম, কামরুল ইসলাম, মোহাম্মদ নেজাম উদ্দীন, শহিদুল আলম প্রমুখ।

বিএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!