পুলিশের এসআইয়ের অবৈধ আয়, দুদকের মামলা চট্টগ্রামে

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সাবেক পুলিশের উপপরিদর্শক (এসআই) সুমন কুমার দে’র অবৈধভাবে অায় করা ১৭ লাখ টাকার খোঁজ পেয়েছে দুদক। পাঁচ বছর তার বিরুদ্ধে থাকা অভিযোগের তদন্ত শেষে এই তথ্য পায় দুদক। এই ঘটনায় তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১৩ জুন) বিকালে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মোসাম্মদ মাহমুদা আক্তার বাদি হয়ে এই মামলা দায়ের করেন।

অভিযুক্ত সুমন কুমার দে কক্সবাজার মহেশখালীর বড় মহেশখালীর গোরস্থান হিন্দু পাড়ার ননী গোপাল দে’র ছেলে। বর্তমানে গাজীপুর শিল্প অঞ্চল পুলিশ-২ এর পুলিশ লাইনে কর্মরত আছেন।

দুদক সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২০ মার্চ দুদকের দাখিলকৃত সম্পদ বিবরণী দাখিল করেন সুমন কুমার দে। সেখানে তার বিরুদ্ধে অনুসন্ধানে ১৬ লাখ ৯১ হাজার ৮৩ টাকার মূল্যের জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণভাবে অর্জন করার প্রমাণ পেয়েছে দুদক।

এই ঘটনায় তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন,২০০৪-এর ২৭ (১) ধারায় অভিযোগ আনা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর উপপরিচালক (ডিডি) মো. নাজমুচ্ছায়াদাত। তিনি বলেন, ‌‘সুমন কুমার দে দীর্ঘদিন সিএমপিতে কর্মরত ছিলেন। সিএমপিতে থাকা অবস্থায় তার বিরুদ্ধে অভিযোগটি দুদকে জমা পড়ে। দীর্ঘ অনুসন্ধান শেষে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।’

এমএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!