পতেঙ্গায় সমিতির টাকা আত্মসাৎ, চেকের মামলায় ছাত্রলীগ নেতা ধরা

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য জাইদুল ইসলাম। চট্টগ্রামের পতেঙ্গা এলাকার নদী বাংলা মাল্টিপারপাস সমিতির প্রধানও তিনি। এ সমিতির নামে বিভিন্ন গ্রাহকের কাছ থেকে আমানতের টাকা আত্মসাৎ করায় তার বিরুদ্ধে একের পর এক চেক প্রতারণা মামলা দায়ের করেছে একাধিক গ্রাহক। এসব মামলায় বেশ কয়েকবার জেলও খেটেছেন তিনি। নতুন করে আবারও চেক প্রতারণা মামলায় পুলিশের হাতে গ্রেপ্তার হন সাবেক এই ছাত্রলীগ নেতা।

রোববার (১৩ ডিসেম্বর) দুপুরে নগরের পতেঙ্গা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। আসামি জাইদুল ইসলাম চট্টগ্রামের পতেঙ্গা থানার ৪১ নম্বর ওয়ার্ড মাইজপাড়া এলাকার মো. আবুল কালামের ছেলে।

এর আগে ২১ অক্টোবর রাতে পতেঙ্গা থানার মাইজপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে এ মামলায় জামিনে বের হন তিনি। তার বিরুদ্ধে পতেঙ্গা এলাকায় ‘নদী বাংলা মাল্টিপারপাস সমিতি’র একাধিক গ্রাহকের আমানতের প্রায় ৬৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। কয়েকটি চেকের মামলার তার সাজাও হয়। এছাড়া প্রায় চারটি চেক প্রতারণা মামলায় জামিনে রয়েছেন তিনি।

জানা গেছে, ২০১৭ সালের ২৬ জুন গ্রাহকের আমানতের টাকা ফেরত দিতে না পারায় অপহরণের নাটক সাজিয়ে অত্মগোপনে চলে যান জাইদুল। এ ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে সিএমপির পতেঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়। ওইদিন রাত পৌনে ১০টায় রয়েল বিচ নামের একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে তাকে উদ্ধার করে পুলিশ। পরে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অনুরোধে থানায় মুচলেকা দিয়ে ছাড়া পান তিনি। সর্বশেষ একটি চেকের মামলায় কারাভোগের পর গত ৯ অক্টোবর জামিনে মুক্ত হন জাইদুল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করে পতেঙ্গা থানার অপারেশন অফিসার (এসআই) মো. মনিরুল ইসলাম বলেন, ‘আজ দুপুরে চেক জালিয়াতি মামলার পরোয়ানাভুক্ত আসামি জাইদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে বেশ কয়েকটি চেকের মামলা রয়েছে। সম্প্রতি এসব মামলার জামিনও নেন তিনি। নতুন মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। আগামীকাল (সোমবার) তাকে আদালতে পাঠানো হবে।’

মুআ/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!