নিষেধাজ্ঞা না মেনে মানিকছড়িতে হাটবাজার জমজমাট, আসছেন প্রবাসীরাও

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২৯ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এর পর থেকে বন্ধ করে দেওয়া হয়েছে দেশের সব হাটবাজার। প্রশাসনের কঠোর নজরদারির মধ্যে পার্বত্য চট্টগ্রামের প্রায় হাটবাজার বন্ধ থাকলেও খাগড়াছড়ির মানিকছড়িতে দেখা গেছে উল্টো চিত্র। উপজেলার তিনটহরী, গচ্ছাবিল, গাড়িটানা, যোগ্যাছোলা ও বাটনাতলী বাজারে প্রতিদিন বসছে বাজার। এসব বাজারে ক্রেতাদের উপচেপড়া ভিড় লেগেই আছে।

শনিবার (৪ এপ্রিল) সরেজমিনে মানিকছড়ি বাজারে গিয়ে দেখা যায় আজ বাজারে সাপ্তাহিক হাটের দিন থাকায় সকাল থেকে ক্রেতা আসতে শুরু করে। দুপুর ১২টার দিকে বাজারে ক্রেতার ভিড় বাড়তে থাকে। এদের মধ্যে নেই কোন করুনার আতঙ্ক। সবাই গাধাগাধি করে বাজার করছেন। বাজারে বেশ কয়েকজন প্রবাসীকেও আসতে দেখা গেছে। তবে ১২টার পর ১০ মিনিটের মধ্যে বাজার ছাড়ার ঘোষণা দেন সেনাবাহিনী। সঙ্গে সঙ্গে বাজার ফাঁকা হতে শুরু করে।
নিষেধাজ্ঞা না মেনে মানিকছড়িতে হাটবাজার জমজমাট, আসছেন প্রবাসীরাও 1
মানিকছড়ি বাজারের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম বলেন, আজ সাপ্তাহিক হাট থাকায় গহীন জঙ্গল থেকে ক্রেতা এসে গণজমায়েত হয়েছে। বাজার কর্তৃপক্ষকে বলা হয়েছে সরকারি নির্দেশনা পালন করতে। সাপ্তাহিক হাটের কারণে সকল দোকান খোলা রেখেছেন সওদাগরেরা।

মানিকছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ বলেন, বাজারে গণজমায়েতের কারণে জরিমানা করা হয়েছে।

মানিকছড়ি সাব জোন কমান্ডার ক্যাপন্টেন ফয়সাল মাহমুদ শুভ বলেন, ‌আমরা মাইকে বলছি সবাইকে দ্রুত বাজার ত্যাগ করার জন্য।

মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমির হোসেন বলেন, প্রত্যন্ত অঞ্চলের লোকজন বাজারে এসেছে। বাজারে যাতে কোন গাড়ি আসতে না পারে সেজন্য আমরা নিষেধ করছি। অনেকে হেঁটে বাজারে চলে এসেছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!