দেশীয় হস্তশিল্পের প্রদর্শনীতে শেষ হলো সাঁজে নকশার শীতকালীন মেলা

চট্টগ্রাম শিশু একাডেমিতে ‘সাঁজে নকশা’র আয়োজনে তিন দিনব্যাপী ‘শীতকালীন মেলা-১৯’ শেষ হয়েছে বৃহস্পতিবার (১৭ অক্টোবর)। এবারের মেলায় ছিল রকমারি পণ্যের ৪০টি স্টল। মেলার বিশেষ আকর্ষণ ছিল বিভিন্ন রকমের পোশাক, প্রসাধনী, জুয়েলারি, পাট পণ্যের বিপুল সমাহার ও হাতের তৈরি গয়না। এছাড়াও মেলায় আগত দর্শনার্থীদের নজর কাড়ে দেশীয় তৈরি হস্তশিল্প ও পাটপণ্য।

মেলায় গিয়ে দেখা যায়, ৪০টি স্টলের প্রত্যেকেই তাদের নিজেদের হাতে তৈরি জিনিসপত্র মেলায় প্রদর্শনী করে। এছাড়া ক্রেতাদের জন্য ছিল আকর্ষণীয় ডিসকাউন্ট, র‌্যফেল ড্র ও ফ্রি মেহেদী দেওয়ার ব্যবস্থা।

মেলায় ঘুরতে আসা দর্শনার্থী নুরুন্নাহার বলেন, ‌‘শীতের শুরুতে শীতকালীন মেলা বেশ ভালোই জমেছে। বান্ধবীদের নিয়ে মেলায ঘুরতে এসেছি। সাথে নিজেদের পছন্দমত শপিংও হয়ে যাচ্ছে। হ্যান্ডমেইড জুয়েলারিগুলো একেবারেই আনকমন এবং সুন্দর ডিজাইনের। জামা এবং নকশীকাঁথাগুলোও সুন্দর। আমাদের এখানে এসে খুব ভালো লেগেছে।’

সাঁজে নকশা’র আয়োজক সানি বলেন, সাঁজে নকশা আয়োজিত তিন দিনব্যাপী শীতকালীন মেলায় ৩০টি কোম্পানি স্পন্সর হয়েছে। ৪০টা স্টল বিভিন্ন শৌখিন দ্রব্য নিয়ে এসেছে। মেলায় হস্তশিল্পের প্রাধান্য রয়েছে। আমরা দেশীয় হস্তশিল্পের প্রচার ও প্রসারে কাজ করে যাচ্ছি। শিশু একাডেমিতে আগত সকল আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগীদের জন্য ছিল আকর্ষণীয় পুরস্কার। আশা করি আমাদের এ আয়োজন সবার ভালো লাগবে।

শ্রাবন্তী/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!