তেল আদার দাম বাড়িয়ে জরিমানা গুণলেন খাতুনগঞ্জের ৪ ব্যবসায়ী

জেলা প্রশাসনের অভিযান

আসছে কোরবানির ঈদকে ঘিরে পাইকারি বাজার খাতুনগঞ্জে ভোজ্য তেল ও আদার দাম বেড়েছে হঠাৎ করেই। দফায় দফায় দাম বেড়ে এর প্রভাব পড়েছে খুচরা বাজারেও। কিছু অসাধু ব্যবসায়ী সক্রিয় হয়েছেন। এছাড়া গরু বাজারে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।

সাগরিকা গরু বাজার ও খাতুনগঞ্জে জেলা প্রশাসনের দিনভর চালানো পৃথক দুই অভিযানে ৭ মামলায় ৫১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার(২৬ জুলাই) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান অভিযানে নেতৃত্ব দেন।

জেলা প্রশাসনের অভিযানে দেখা গেল, খাতুনগঞ্জের সোনামিয়া মার্কেট ও বাদশা মিয়া মার্কেটে পামওয়েলের ডিও ( ডেলিভারি অর্ডার) ২৬২৫ টাকা হলেও তা ২৬৮০ টাকা করে বিক্রি করছেন ব্যবসায়ীরা । এর দায়ে মেসার্স মালেক ব্রাদার্স নামের এক পাইকারী ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অন্যদিকে কমিশন এজন্টেদের কারসাজিতে গত দুদিন ধরে পাইকারি বাজারে আদার দাম কেজি প্রতি ৩৫ টাকা বেড়ে ১৪২ টাকায় বিক্রি হচ্ছে। বেশি দামে আদা বিক্রির দায়ে চট্টগ্রাম বাণিজ্যালয়কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও কোন ধরনের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসা করার দায়ে মোসার্স হাজী এন্টারপ্রাইজ ও কে এইচ ট্রেডার্সকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

একই অভিযানে চট্টগ্রামের বড় গরু বাজার সাগরিকায় স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক না পরার দায়ে ৬ জন ব্যবসায়ীকে ১ হাজার ৫০০ টাকা জরিমানাসহ মোট ৭ টি মামলায় ৫১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান জানান, যে সব আমদানিকারকদের পণ্যের দাম বেড়েছে তাদের ব্যপারে তথ্য সংগ্রহ করা হচ্ছে।

সিএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!