ডেঙ্গু পরীক্ষায় বাড়তি ফি নিয়ে জরিমানা গুণলো সিএসসিআর

ডেঙ্গু পরীক্ষায় সরকার নির্ধারিত ফি ৫০০ টাকার পরিবর্তে সিএসসিআর নিয়েছিল ১ হাজার ২৬০ টাকা। ভুক্তভোগী রোগীর অভিযোগের প্রেক্ষিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে সিএসসিআরকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে।

বুধবার (৩১ জুলাই) বিকেলে অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানে চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার ও সহকারী পরিচালক (মেট্টো) বিকাশ চন্দ্র দাস উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে মুহাম্মদ হাসানুজ্জামান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ২৭ জুলাই ডেঙ্গু নির্ণয়ের ফি নির্ধারণ করেছিল ৫০০ টাকা। ২৮ জুলাই সিএসসিআর ডেঙ্গু নির্ণয় পরীক্ষায় রোগীদের কাছ থেকে ১ হাজার ২৬০ টাকা আদায় করেন। রোগীর অভিভাবকের অভিযোগের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করি।অভিযানে অভিযোগের সত্যতা মেলে।দুই অভিযোগের বিপরীতে ২০ হাজার করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয় সিএসসিআরকে।

তিনি আরো বলেন, সিএসসিআর কর্তৃপক্ষ আত্মপক্ষ সমর্থন করে বলেছে বেশি টাকা আদায় করা ভুল হয়েছে। এরপর আর বাড়তি নেয়া হয়নি এবং ৩১ জুলাই পর্যন্ত সকল কাগজপত্র তদারকি করে আর বাড়তি ফি আদায়ের প্রমাণ পাওয়া যায়নি।

একই অভিযোগে অক্সিজেন এলাকার প্লাজমা ডায়গনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। মেয়াদোত্তীর্ণ চিপস (প্রিঙ্কলস) বিক্রির অভিযোগে জিইসি মোড়ের লাজ ফার্মাকে ২০ হাজার টাকা এবং অনিবন্ধিত বিদেশি ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ করায় কেয়ার অ্যান্ড কিউর ফার্মেসিকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
অভিযানকালে জব্দ করা অনিবন্ধিত ও মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়েছে বলেও জানান মুহাম্মদ হাসানুজ্জামান।

এফএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!