জেনারেল আবেদীন ছিলেন বঙ্গবন্ধু কন্যার বিশ্বস্ত সহচর : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন- মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনকে হারিয়ে শুধু লোহাগাড়াবাসীর নয় সমগ্র বাংলাদেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। তিনি বঙ্গবন্ধু কন্যার বিশ্বস্ত সহচর ও নিবেদিত প্রাণ ছিলেন।

প্রধানমন্ত্রী বলতেন আমাকে যদি না পাও তাহলে আবেদীনের সাথে যোগাযোগ করবে, সেই আবেদীন যে কিনা দুর্দিনে বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগের সাথে ছিলেন তাকে হরিয়ে আমরা বাকরুদ্ধ। তিনি নিরহংকারী, নির্লোভ ও বিশ্বস্ত মানুষ ছিলেন।

চট্টগ্রামের লোহাগাড়া চুনতিতে প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের স্মরণে নাগরিক শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লোহাগাড়া উপজেলার চুনতি মেহেরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত শোকসভায় সভাপতিত্ব করেন মরহুম আবেদীনের বড় ভাই ইসমাইল মানিক।

ওবায়দুল কাদের বলেন, অন্ধকারে শিক্ষার আলো জ্বালিয়েছেন আবেদীন, লোহাগাড়ায় মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন উচ্চ বিদ্যালয় এমপিওভুক্ত করা হয়েছে। এই এলাকায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নজর রয়েছে।

বুধবর (২২ জানুয়ারি) সকালে লোহাগাড়া নাগরিক কমিটি আয়োজনে শোকসভায় সার্বিক তত্ত্বাবধানে ছিলেন লোহাগাড়া নাগরিক কমিটির আহ্বায়ক স্হানীয় সাংসদ প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দীন নদভী।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার তৌসিফ আহমেদের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি সাংসদ মোছলেম উদ্দিন আহমদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন, আওয়ামী লীগের অর্থ সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কক্সবাজার উন্নয়ন কতৃপক্ষের চেয়ারম্যান কর্ণেল ফোরকান, সাবেক সচিব সাজ্জাদুল হাসান, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, সুচিন্তা বাংলাদেশের চেয়ারম্যান ইয়াসিন আরাফাত।

এসময় উপস্থিত ছিলেন সাংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশিক উল্লাহ রফিক, সিডিএর সাবেক চেয়ারম্যান এম এ ছালাম, উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরু, সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট হুমায়ূন কবির রাসেল, উপজেলা যুবলীগের আহ্বায়ক মুহাম্মদ জহির উদ্দিন, যুগ্ম আহ্বায়ক ফজলে এলাহী আরজু, এইচ এম গণী সম্রাট প্রমুখ।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!