জামালখানে ‘গোপন বৈঠক’ থেকে ৩০ জন ধরা, পুলিশের দাবি জামায়াত-শিবির

চট্টগ্রাম নগরীর জামালখান এলাকার একটি রেস্টুরেন্ট থেকে অন্তত ৩০ জনকে আটক করা হয়েছে। পুলিশ দাবি করেছে, তাদের সকলেই জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের নেতাকর্মী।

শনিবার (৪ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে জামালখানের ‘কাচ্চি ডাইন’ নামের একটি রেস্টুরেন্টের তৃতীয় তলা থেকে ওই ৩০ জনকে আটক করা হয়।

জানা গেছে, ‘টি টোয়েন্টি প্লাস’ নামের একটি সংগঠনের ব্যানারে কাচ্চি ডাইন রেস্টুরেন্টে ‘অভিষেক অনুষ্ঠানের’ আয়োজন করা হয়। পুলিশের ভাষ্যমতে, ওই সংগঠনের অনুষ্ঠানের আড়ালে মূলত জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা জড়ো হয়েছিলেন।

পুলিশ দাবি করছে, এভাবে জড়ো হয়ে ওই নেতাকর্মীরা মূলত সরকারবিরোধী নাশকতার পরিকল্পনা করছিল।

জানা গেছে, গোপন সূত্রে খবর পেয়ে কোতোয়ালী থানা পুলিশের একটি দল শনিবার (৪ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে কাচ্চি ডাইন রেস্টুরেন্টে অভিযান চালায়। এ সময় বৈঠকরত অবস্থায় ৩০ জন নেতাকর্মীকে আটক করা হয়।

পুলিশ জানিয়েছে, এর মধ্যে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবির দুই সংগঠনেরই নেতাকর্মীরা রয়েছে। তবে একটি সূত্র জানিয়েছে, আটকদের মধ্যে টেরিবাজারের বেশ কয়েকজন ব্যবসায়ী রয়েছেন। এর মধ্যে আছেন টেরিবাজার ব্যবসায়ী সমিতির সাবেক যুগ্ম সম্পাদক মোহাম্মদ ইদ্রিস, মনসুর, জাহাঙ্গীর, মো. আলমগীর, আবদুল করিম। গত বছরের ১৬ মে জামায়াতের ‘গোপন বৈঠক’ থেকে আটক করা হয় মনসুরকে। পরবর্তীতে তিনি জামিনে বেরিয়ে আসেন। অন্যদিকে মোহাম্মদ ইদ্রিস আওয়ামী লীগ নেতা হিসেবে স্থানীয়ভাবে পরিচিত।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!