চিকিৎসকদের বাসস্থান হাসপাতালের পাশেই রাখার প্রস্তুতি

গণপরিবহন বন্ধ থাকায় করোনাভাইরাসের মহামারী মোকাবেলায় সারা দেশের হাসপাতালগুলোর আশেপাশেই কর্মরত চিকিৎসকদের বসবাসের ব্যবস্থা করতে যাচ্ছে সরকার। সরকার ইতিমধ্যে এ ব্যাপারে প্রস্তুতিও শুরু করেছে।

সরকারের স্বাস্থ্য সেবা বিভাগ মনে করছে, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চিকিৎসক ও স্বাস্থ্যসেবাকর্মীদের হাসপাতালের কাছে বসবাস করা এই মুহূর্তে জরুরি। কারণ চিকিৎসক ও স্বাস্থ্যসেবাকর্মীদের অনেকেরই ব্যক্তিগত গাড়ি নেই। ফলে হাসপাতালে যাতায়াতে তাদের সমস্যায় পড়তে হচ্ছে। আবার সরকারিভাবেও সবাইকে সার্বক্ষণিক আনা-নেওয়ার ব্যবস্থা করাও সম্ভব নয়।

রোববার (২৯ মার্চ) স্বাস্থ্য সেবা বিভাগ থেকে দেশের সব বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের পাঠানো এক আদেশে বলা হয়েছে, ‘সারাদেশব্যাপী করোনাভাইরাসের সম্ভাব্য প্রাদুর্ভাব মোকাবেলায় ঢাকাসহ সকল মহানগর, জেলা ও উপজেলা হাসপাতালের চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যসেবাকর্মীদেরকে হাসপাতাল সংলগ্ন স্থানে বসবাসের প্রয়োজন দেখা দিতে পারে। গণপরিবহন বন্ধ হয়ে যাওয়ায় হাসপাতাল সংলগ্ন স্থানে বসবাস করা আরও জরুরি হয়ে পড়েছে। এমতাবস্থায় সরকারি হাসপাতাল সংলগ্ন কিংবা জেলা/উপজেলা সদরে সরকারি রেস্টহাউজ এবং অন্যান্য আবাসনসুবিধা চিহ্নিত করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগকে অবহিত রাখার জন্য জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অনুরোধ করা হল।’

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!