চবির অবরোধ শিথিল, সময় বেঁধে দিল বিজয় গ্রুপ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন বিজয় গ্রুপের ডাকা লাগাতার অবরোধ শিথিল করা হয়েছে। তবে প্রশাসনকে ৫ দফা দাবি জানিয়ে ২৬ জানুয়ারি দুপুর ১টা পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিজয় গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াস।

তিনি বলেন, ‘প্রশাসনকে আমরা ৫ দফা দাবি জানিয়ে ২৬ তারিখ দুপুর ১টা পর্যন্ত সময় দিয়ে অবরোধ শিথিল করেছি। অন্যথায় আবার অবরোধ চলবে।’

৫ দফা দাবির মধ্যে আছে, শাখা ছাত্রলীগের সভাপতি ও তার অনুসারীদের গ্রেপ্তার, তাকে বহিস্কার করতে কেন্দ্রীয় ছাত্রলীগকে চবি প্রশাসনের অবহিতকরণ, বিজয় গ্রুপের আটক কর্মীদের মুক্তি, কর্মীদের ওপর হামলাকারীদের বহিস্কার, বিজয় গ্রুপের আহত কর্মীদের সুচিকিৎসা ও সহায়তা প্রশাসনকে বহন করা।

এদিকে বিজয় গ্রুপের ডাকা লাগাতার অবরোধের প্রথম দিন বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বাস চলাচল স্বাভাবিক থাকলেও নিরাপত্তাজনিত কারণে ট্রেন বন্ধ রেখেছে রেলওয়ে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে ক্লাস-পরীক্ষা স্থগিত থাকায় ক্যাম্পাসে অবরোধের কোনো প্রভাব দেখা যায় নি। তবে বেলা ১২টার দিকে অবরোধের সমর্থনে এফ রহমান হলের সামনে মিছিল করে বিজয় গ্রুপের কর্মীরা। এ সময় তাদের হাতে ঝাড়ু দেখা যায়।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!