চবিতে অনলাইন ক্লাস নিয়ে সিদ্ধান্ত লকডাউনের পর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) চলমান লকডাউন সময়সীমা শেষ হলেই অনলাইনে ক্লাস শুরু করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

শনিবার (১১ জুলাই) বিকেলে বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান।

তিনি বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ক্লাস হবে কিনা, হলে কখন থেকে শুরু হবে এসব বিষয়ে সিদ্ধান্ত হবে চলমান লকডাউন শেষ হলে। উপাচার্য দপ্তরের একজন কর্মকর্তা করোনা আক্রান্ত হওয়ায় উপাচার্য মহোদয় আইসোলেশনে আছেন। আইসোলেশন শেষে তিনি ডিনবৃন্দ এবং বিভাগীয় সভাপতিদের সাথে এসব বিষয়ে বিস্তারিত আলাপ করবেন।’

তিনি আরও বলেন, ‘আমরা অনলাইনে ক্লাসের পক্ষে আছি। তবে শিক্ষার্থীদের সক্ষমতা নিয়েও আমাদের ভাবতে হবে। সব মিলিয়ে একটা যৌক্তিক সিদ্ধান্তে পৌঁছাবো।’

প্রসঙ্গত, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে দীর্ঘ সাড়ে তিন মাসের বেশি সময় ধরে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধ রয়েছে। এ কারণে দেশের বড় চারটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে তিনটি বিশ্ববিদ্যালয় অনলাইনে শিক্ষার্থীদের পাঠক্রম চালিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এর মধ্যে গত ৭ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় ও ৯ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ক্লাস শুরু হয়। এছাড়া ১২ জুলাই থেকে অনলাইনে ক্লাস শুরু করতে যাচ্ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়।

এমআইটি/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!